শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফেরি পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট

আরিচা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

দৌলতদিয়া ঘাটের ৩নং ফেরি পন্টুন বন্ধ হয়ে যাওয়ায় ঘাটে ফেরি ভীড়তে না পারায় ৪টি ফেরি বসে রয়েছে। সল্প সংখ্যক ১২টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। এতে পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে ফেরি পার হতে আসা যানবাহনের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। ফলে উভয়ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৫ টা পর্যন্ত উভয়ঘাটে সহস্রাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।
বিআইডব্লিউটিসির এজিএম জিল্লুর রহমান জানান, দৌলতদিয়ার ৩নং ঘাটের পন্টুন সংলগ্ন সড়ক দেবে যাওয়ায় ঘাটটি আপাতত বন্ধ রয়েছে। ফলে, দৌলতদিয়া ঘাটে পন্টুন সমস্যার কারণে কয়েকটি ফেরি ঘাটে ভিড়তে পারছে না। এতে, এ রুটে চলাচলরত ১৭টি ফেরির মধ্যে ৪টি বন্ধ ও ১টি মেরামতে থাকায় ১২টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।
পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট সরেজমিন ঘুরে দেখা যায়, সকালে আসা যানবাহন দুপুরে, দুপুরে আসা যানবাহন বিকালে পার হতে পারছে। কোচ ও বাসের যাত্রীরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। তবে, দুর্ভোগের কথা বিবেচনা করে বাস ও ছোট কারগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। অপেক্ষায় রাখা হচ্ছে মালবাহী ট্রাকগুলো।
জানা গেছে, উথলী থেকে আরিচা পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার লম্বা ট্রাকের সারি থাকে সকাল থেকে বিকাল পর্যন্ত । আগের দিন আসা ট্রাক পরের দিনও ফেরির বুকিং পাচ্ছে না বলে ট্রাক শ্রমিকরা অভিযোগ করেন। এমতাবস্থায় যানবাহন শ্রমিকদের যেমন ভুগান্তিতে পড়তে হচ্ছে পাশাপাশি যাত্রীরা চরম ভুগান্তির শিকার হচ্ছে। আরিচা সড়কে ট্রাকের সারি থাকায় যানজটের সৃষ্টি হওয়ায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে। দৌলতদিয়া প্রান্তের অবস্থা একই রকম।
বিআইডব্লিউটিসির পাটুরিয়া ভাসমান কারখানা মধুমতির নির্বাহী প্রকৌশলী স্বদেশ প্রসাদ মন্ডল জানান, এ রুটে চলাচলরত অধিকাংশ ফেরিই পুরনো হওয়ায় মাঝে মধ্যেই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ফলে প্রতিদিনই ২/১ টি ফেরি এ কারখানায় সাময়িক মেরামতে থাকে। গতকাল ১টি ইউটিলিটি ফেরি মেরামতে ছিল। ১৭টি ফেরির মধ্যে ৪টি ফেরি দৌলতদিয়া ঘাটে ভিড়তে অক্ষম হওয়ায় বসে রয়েছে। ফলে, ১২টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন