শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শীর্ষ পদ দখলে লড়বেন নবীন-প্রবীণ নেতারা

বগুড়া আ.লীগের জেলা সম্মেলন

মহসিন রাজু : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

দীর্ঘ ৫ বছর পর আগামী ৭ ডিসেম্বর হতে যাচ্ছে বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্প্রতি রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনে এই তারিখ নির্ধারণ করে কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সর্বশেষ ২০১৪ সালের ১০ ডিসেম্বর বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রবীণ নেতা মমতাজ উদ্দিন সভাপতি ও মজিবর রহমান মজনু সাধারণ সম্পাদক পদে পুনঃনির্বাচিত হন। তার মৃত্যুর পর ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন দলের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন।
জেলার ১৩ সাংগঠনিক ইউনিটের মধ্যে সবগুলোই মেয়াদ উত্তীর্ণ। এর মধ্যে দ্ব›েদ্বর কারণে আজও পূর্ণাঙ্গ কমিটি দিতে পারেনি। আর গুরুত্বপূর্ণ পৌর কমিটি চলছে ৬ বছর ধরে আহবায়ক কমিটি দিয়ে। জেলা কমিটিরও মেয়াদ শেষ হয়েছে গত ১২ অক্টোবর। ২০১৬ সালের ১২ অক্টোবর দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭১ সদস্য বিশিষ্ট বগুড়া জেলা কমিটি ও ২১ সদস্যর উপদেষ্টা কমিটি অনুমোদন করেন ৩ বছরের জন্য।

এই প্রেক্ষাপটে জেলা সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব দেখা যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতাদের ছবি দিয়ে চলছে তোড়জোড়। অনেকেইে টানিয়েছেন ডিজিটাল প্যানা, ব্যানার। তবে সম্মেলনে দলের জন্য নিবেদিত কর্মীরাই নেতৃত্বে আসবে বলে আশাবাদী শীর্ষ নেতারা। জেলা কমিটির সম্মেলনকে কেন্দ্র করে প্রায় ১ ডজন নেতা সভাপতি ও সাধারণ সম্পাদক হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে লক্ষ্য করা যাচ্ছে।
নবীণ প্রবীণ মিলে প্রায় ডজন খানেক নেতা সভাপতিও সাধারণ স¤পাদক পদের জন্য লড়বেন বলে জানা গেছে। অনেকেই দলীয় কার্যালয়ে নিয়মিত আসছেন। ইউনিয়ন, ওয়ার্ড, উপজেলার নেতাকর্মীদের সাথে সখ্যতার মাত্রা বাড়িয়ে দিয়েছেন। বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি পদ প্রত্যাশী সম্ভাব্য নেতৃবৃন্দ হলেন জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, সহ-সভাপতি তোফাজ্জল হোসেন দুলু মাস্টার, টিএম মুসা পেস্তা, অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, অ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, বিএমএ ও বঙ্গবন্ধু পরিষদ বগুড়ার সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে পারেন জেলা কমিটির তিন যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা, মঞ্জুরুল আলম মোহনসহ দলের তরুণ নেতারা।

তরুণ নেতারাও এবার তাদের প্রার্থিতা জানান দিচ্ছেন বিভিন্নভাবে। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে মাঠে নেমেছেন ‘৯০এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে নেতৃত্ব প্রদানকারী সাবেক ছাত্রনেতা ও বর্তমান জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান দুলু, সাবেক ছাত্রনেতা ও জেলা কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল শাহাদৎ আলম ঝুনু, সাবেক ছাত্রনেতা ও জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের যুব ক্রীড়া সম্পাদক সাগর কুমার রায়, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি। প্রয়াত মমতাজ উদ্দিনের ছেলে এফবিসিসিআই এর পরিচালক ও বগুড়া চেম্বার অব কমার্স সভাপতি মাসুদুর রহমান মিলনও আসতে পারেন দলের শীর্ষ কোন পদে এমন গুঞ্জন বগুড়ার রাজনৈতিক অঙ্গনে।

বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন সম্মেলনের তারিখ ঘোষণার বিষয়টি নিশ্চিত করে জানান, সম্মেলনের প্রস্তুতি নেয়া হচ্ছে। জেলা সম্মেলনের আগে শুধু বগুড়া পৌর কমিটির সম্মেলন হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন