রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গিদের প্রতিরোধের সময় এখনই : দীপু মনি

প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
সারা দেশের জঙ্গি-সন্ত্রাসীদের প্রতিরোধের সময় এখনই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি। তিনি বলেন, বিএনপি-জামায়াত প্রকাশ্য হত্যাকা-ে ব্যর্থ হয়ে এখন গুপ্তহত্যায় লিপ্ত হয়েছে। তারা আইএস’র সঙ্গে নিয়ে এবং কুখ্যাত মোসাদের মাধ্যমে ষড়যন্ত্রে মেতে উঠেছে। এ ধরনের অপরাজনীতি থেকে বিএনপিকে বেরিয়ে আসার আহ্বান জানান তিনি। এ সময় তিনি রবিবারের মানববন্ধন কর্মসূচিতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে অংশ নেয়ার আহ্বান জানান।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর ১৪ দলের সভায় তিনি এ কথা বলেন। সম্প্রতি ঘটে যাওয়া হত্যা, গুপ্তহত্যার প্রতিবাদে রবিবার রাজধানী জুড়ে ১৪ দলের ডাকা মানববন্ধন কর্মসূচি উপলক্ষে প্রস্তুতিমূলক ওই আলোচনা সভার আয়োজন করা হয়।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন-খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, নগর আওয়ামী লীগের নেতা শেখ বজলুর রহমান, ডা. দিলীপ কুমার রায়, আব্দুল হক সবুজ, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াজউদ্দিন রিয়াজ, শ্রমিক নেতা দেলোওয়ার হোসেনসহ আরও অনেকে। এছাড়াও সভায় ১৪ দলের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক দীপু মনি বলেন, যুদ্ধাপরাধীদের সঙ্গ দিতেই বিএনপি সাম্প্রদায়িক দাঙ্গা লাগাতে ষড়যন্ত্র করছে। তারা এর আগেও অবরোধের নামে দেশে হত্যা-নৈরাজ্য চালিয়েছিল বলে অভিযোগ করেন তিনি।
বিএনপি-জামায়াত বাংলাদেশকে আফগানিস্তান বানাতে চায় মন্তব্য করে দিপু মনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এ দেশের মানুষের জন্য নয়, পাকিস্তানিদের জন্য রাজনীতি করেন। এ সময় রাজনৈতিক কর্মসূচির নামে যে কোনো ধরনের নাশকতা প্রতিরোধে ঐক্যবদ্ধ কাজ করতে আওয়ামী লীগ এবং ১৪ দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে, আর বসে থাকা নয়, এখনই প্রতিরোধ করতে হবে। আর কোনো রাজনৈতিক বক্তব্য দেয়ার সময় নেই। জঙ্গিদের মূলোৎপাটন করার জন্য কার্যকর পদক্ষেপ নিতে সর্বশক্তি প্রয়োগ করতে হবে। তিনি বলেন, অনেকে মনে করেন জঙ্গি উৎপাদনের কারখানা কেবল মাদ্রাসা বা কওমি মাদ্রাসা। কিন্তু এটি ভুল ধারণা। শুধু মাদ্রাসা নয়, এখন অনেক ইংরেজি মাধ্যমের মেধাবীরাও জঙ্গিবাদে জড়িয়ে যাচ্ছে। চলমান হত্যাকা-ের পেছনে বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ সহযোগিতা রয়েছে। তারাই জঙ্গিবাদের প্রধান অর্থদাতা।
বাংলাদেশকে অকার্যকর এবং এখানে সংখ্যালঘুরা অনিরাপদ তা প্রমাণের জন্যই এসব ঘটানো হচ্ছে দাবি করে মন্ত্রী বলেন, পুরোহিত হত্যাকা- নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি অভিযোগ করেন, বাংলাদেশ সম্পর্কে বিদেশিরা নেতিবাচক ধারণা  পোষণ করুক বিএনপি-জামায়াত এটিই চাইছে। এর মধ্য দিয়ে তারা বিশেষ ফায়দা লুটতে চায়। তারা তিন মাসের আগুন সন্ত্রাসে ব্যর্থ হয়ে এখন গ্রামে গিয়ে নিরীহ মানুষদের হত্যা করছে। কারা কীভাবে এসব ঘটাচ্ছে তার সব গোয়েন্দা তথ্য সরকারের কাছে আছে উল্লেখ করে কামরুল ইসলাম আরও বলেন, সময়মত সব প্রকাশ করা হবে। হত্যাকারীদের প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে।
মাদারিপুরে শিক্ষক হত্যা চেষ্টার উল্লেখ করে কামরুল বলেন, একজন মেধাবী শিক্ষার্থীর মগজ ধোলাই করে এই ঘটনার চেষ্টা করা হয়েছে। অভিভাবকসহ সবাই এ ব্যাপারে সচেষ্ট না হলে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষে এই অপরাধ দমন সম্ভব নয়।
তথাকথিত বুদ্ধিজীবীরা সরকারের জঙ্গি দমন প্রক্রিয়াকে রাজনীতিকরণ বলে মত দিতে চাইছে উল্লেখ করে এই আওয়ামী লীগ নেতা বলেন, তারা ঘোরের মধ্যে আছেন। সরকারের কাছে পরিষ্কার তথ্য আছে এবং তার ভিত্তিতেই গ্রেফতার অভিযান পরিচালনা করা হচ্ছে।



 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন