রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিশু সাবিহা ধর্ষণ ও হত্যা মামলা যুবকের ফাঁসি

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় আলোচিত শিশু সাবিহা (৭) ধর্ষণ ও হত্যা মামলার একমাত্র আসামি আবু তালেবের (৩৮) মৃত্যুদ- দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরের দিকে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিল। দন্ডপ্রাপ্ত তালেব মিরপুর উপজেলার মিঠন হঠাৎপাড়া গ্রামের রওশন আলীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর সন্ধ্যায় আমলা ইউনিয়নের মিঠন গ্রামে নিজ বাড়ির আঙ্গিনায় খেলা করার সময় নিঁখোজ হয় শিশু সাবিহা। পরদিন সকাল ১০টার দিকে পার্শ্ববর্তী ধানক্ষেতের সেচ খাল থেকে সাবিহার লাশ উদ্ধার করে পুলিশ। পরে সুরতহাল প্রস্তুতের সময়ই শিশুটিকে ধর্ষণ পূর্বক হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা পাওয়া যায়।
এ ঘটনায় শিশুটির বাবা ভাষা আলী বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইনে অভিযোগ এনে অজ্ঞাত আসামির বিরুদ্ধে মিরপুর থানায় মামলা দায়ের করেন। মামলা তদন্তশেষে একমাত্র আসামি তালেবকে চিহ্নিত করে গ্রেফতার করে ২০১৮ সালের ১২ ডিসেম্বর আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মেহেদী হাসান জানান, আলোচিত শিশু সাবিহা অপহরণ পূর্বক ধর্ষণ মামলায় একমাত্র আসামি তালেবের বিরুদ্ধে আনীত অভিযোগের সাক্ষ্যগ্রহণ ও শুনানিশেষে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এ দন্ড দিয়েছেন আদালত।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন