শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাদেক হোসেন খোকার অপেক্ষায় মিজা আব্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ৬:৩৩ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত দুইদিন ধরে তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। এমন খবর শুনে দলের নেতাকর্মীরা বিমর্ষ। সাদেক হোসেন খোকা ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস- দুজন একসঙ্গে বিএনপি করলেও তাদের মিলনের চেয়ে বিরোধের খবরই আসত বেশি। সেই খোকার গুরুতর অসুস্থতার খবর জেনে তাকে নিয়ে আবগেময় ভাষায় একটি চিঠি লিখেছেন মির্জা আব্বাস। স্ট্যাটাসে তিনি রিখেছেন, প্রিয় খোকা এইমাত্র আমি জানতে পারলাম যে তোমার শরীর খুব খারাপ। তুমি হাসপাতালে শয্যাশায়ী। জানার পর থেকে আমার মানসিক অবস্থা যে কতোটা খারাপ, এই কথাটুকু কারো সঙ্গে শেয়ার করবো সেই মানুষটা পর্যন্ত আমার নেই। তুমি-আমি একসঙ্গে রাজনীতি করেছি, অনেক স্মৃতি আমার চোখের সামনে এই মুহূর্তে ভাসছে। নিজেদের বিরোধ নিয়ে মির্জা আব্বাস লিখেছেন, তোমার আর আমার দীর্ঘ এই পথচলায় কেউ কেউ তাদের ব্যক্তি স্বার্থে তোমার আর আমার মাঝে একটা দূরত্ব তৈরি করে রেখেছিল। তবে তুমি আর আমি কেউই সেই দূরত্বে রয়েছি বলে আমি কখনোই মনে করিনি।

খোকার পাশে না থাকতে পারার আক্ষেপ প্রকাশ করে মির্জা আব্বাস লিখেছেন, আমি জানি না, তোমার সাথে আমার আর দেখা হবে কি না? আমার এই লিখাটি তোমার চোখে পড়বে কি না বা তুমি দেখবে কি না, তাও আমি জানি না। তবে বিশ্বাস কর, তোমার শারীরিক অসুস্থতার কথা জানবার পর থেকেই বুকের ভেতরটা কেন যেন ভেঙে আসছে। আমি বার বার অশ্রæসিক্ত হচ্ছি। মহান আল্লাহ‘তালার কাছে দু’হাত তুলে তোমার জন্য এই বিশ্বাস নিয়ে দোয়া করছি- তিনি অবশ্যই তোমাকে সুস্থ করে আমাদের মাঝে ফিরে আনবেন।

তুমি আর আমি কাঁধে কাঁধ মিলিয়ে, বুকে বুক মিলিয়ে রাজনীতির মাঠে কাজ করে যাব। না হয় সেই আগের মতোই স্বার্থপর কোনো মানুষদের জন্য আব্বাস আর খোকা বাইরে বাইরে দূরত্বের সেই অভিনয়টা করে যাবে, আর ভেতরে থাকবে দু’জনের প্রতি দু’জনের অন্তর নিংড়ানো ভালোবাসা। আল্লাহ তোমার সুস্থতা দান করুক। তুমি ফিরে এসো খোকা, তুমি ফিরে এসো। আমি অপেক্ষায় থাকব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মজদুর জনতা ৩০ অক্টোবর, ২০১৯, ৭:১৪ পিএম says : 0
রাজনিতি এমন একটি দ্বিমুখী নিতি কখনো শত্রু কখনো বন্ধু।কখনো দুরত্ব কখনো নিকটস্হ।কখনো একটি চা একটি একটি রুটি ভাগা ভাগি করে খাওয়া।আবার কখনো একে অপরের সাথে দেখা দেখি বন্ধ। তবে সাদেক হোসেন খোকার অসুস্তায় মির্জা আব্বাস সাহেব সংহতিপ্রকাশ করে চিঠি লিখেছেন।আমি এটাকে ভাল মনে করছি।
Total Reply(0)
Abul Mia ৩০ অক্টোবর, ২০১৯, ৮:০৯ পিএম says : 0
সাদেক আর আব্বাস দুইটাই চোর চোরে চোরে মাসতুতো ভাই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন