ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

গুপ্তহত্যার জবাব বিচার বহির্ভূত হত্যাকা-ে হতে পারে না -বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

প্রকাশের সময় : ২০ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : একের পর এক বিতর্কিত ও আত্মঘাতী তৎপরতার মধ্যদিয়ে সরকার নিজের বিশ্বাসযোগ্যতাকে শূন্যের কোঠায় নামিয়ে এনেছে। ক্ষমতায় থাকার নৈতিক অবস্থানকে ধ্বংস করে ফেলছে। মাদারিপুরে কলেজ শিক্ষকের উপর আক্রমণকারী জনতা কর্তৃক ধৃত ফাহিমের কথিত বন্দুকযুদ্ধে নিহত হবার খবর দেশের কোন সচেতন মানুষই বিশ্বাস করছে না। কি সত্য আড়াল করতে রাষ্ট্রীয় হেফাজতে থাকা ফাহিমকে বন্দুকযুদ্ধের নামে হত্যা করা হল দেশবাসীর কাছে এক বিরাট প্রশ্ন হয়ে দেখা দিয়েছে। গতকাল রোববার সকালে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির ঢাকা মহানগর কমিটির সভায় বক্তারা এ কথা বলেন।
বক্তারা আরও বলেন, গুপ্ত হত্যার জবাব রাষ্ট্র কর্তৃক বিচার বহির্ভূত হত্যাকা- হতে পারে না। অতি বড় অপরাধিরও দেশের প্রচলিত আইনে সর্বোচ্চ শাস্তির বিধান রয়েছে। সরকার নিজেই যদি আইনভঙ্গ করতে থাকে তাহলে দেশের মানুষের আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার কোন অবকাশ থাকে না। সভায় বক্তারা কুমিল্লার কলেজ ছাত্রী তনু হত্যার দ্বিতীয় ময়না তদন্ত রিপোর্টকে নজিরবিহীন ও উদ্ভট হিসাবে আখ্যায়িত করেন এবং বলেন তনুর বিশেষ খুনী চক্রকে বাঁচাতেই যে অস্পষ্ট ও বিভ্রান্তিকর রিপোর্ট প্রদান করা হয়েছে তা স্পষ্ট। এই রিপোর্টের ভিত্তিতে যে অপরাধীদের বিরুদ্ধে মামলা করা যাবে না তা স্পষ্ট।
বক্তারা ধারাবাহিক হত্যা-খুনের রোমহর্ষক ঘটনাগুলো থেকে রাজনৈতিক ফায়দা হাসিলের কৌশল পরিহার করে পুলিশ ও গোয়েন্দা সংস্থাসমূহের পেশাদারিত্ব নিশ্চিত করে প্রকৃত ঘাতক ও অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক আকবর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী, রাশিদা বেগম, শাহাদাৎ হোসেন খোকন, এ্যাপোলো জামালী, স্নিগ্ধা সুলতানা ইভা, মোজাম্মেল হক, ফায়জুর রহমান মনির, বিলকিছ বেগম প্রমুখ।
সভায় গৃহীত এক প্রস্তাবে আগামী ২৫ জুনের মধ্যে ঈদ বোনাসসহ গার্মেন্টস শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের আহ্বান জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন