রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টাকার জন্য চাচার নৃশংসতা

নির্মম দৃশ্য সইতে না পেরে সউদী থেকে ছুটে আসেন মা

ফখরুল আহসান চৌধুরী, নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

নবীগঞ্জে টাকার জন্য ৬ বছরের শিশু জিসান মিয়াকে নগ্ন করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেছে তারই আপন চাচা। এমনকি নির্যাতন করে সেই ভিডিও শিশু জিসানের সঊদী প্রবাসী মায়ের কাছে ইমুতে পাঠিয়ে টাকা দাবি করা হয়েছে। নির্যাতনের এ দৃশ্য সইতে না পেরে ছুটে এসেছেন মা সুমনা বেগম। এ ঘটনার খবর পেয়ে গতকাল বুধবার ভোরে নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমানের নেতৃত্বে পুলিশ শিশুর চাচা স্বপন মিয়াকে গ্রেফতার করেছে। নির্যাতনের শিকার শিশুর মা সুমনা বেগম বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনার খবর পেয়ে গতকাল বুধবার ভোরে নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমানের নেতৃত্বে ও ওসি (তদন্ত) উত্তম কুমার দাশ, সেকেন্ড অফিসার এস আই শামসুল ইসলামসহ একদল পুলিশ স্বপন মিয়াকে গ্রেফতার করেছে।

চরগাঁও গ্রামে শিশুটির স্বজনরা জানান, পিতৃহারা ছোট্ট দুই শিশুকে দাদা-দাদি আর চাচার কাছে রেখে জীবিকার তাগিদে গৃহকর্মী হিসেবে সউদী আরব গিয়েছিলেন সুমনা বেগম। আর যাওয়ার আগে সন্তানদের দেখাশোনার জন্য তাদের চাচাকে কিছু টাকাও দিয়ে গিয়েছিলেন তিনি। সউদীতে যাওয়ার দুই মাস যেতে না যেতেই তার সন্তানদের ওপর শুরু হয় নির্যাতন। টাকা দেয়ার জন্য ছয় বছর বয়সী আপন ভাতিজাকে নগ্ন করে নির্যাতন করে সেই ভিডিও তার মায়ের কাছে পাঠিয়েছিলেন চাচা স্বপন।

জিসানের মা সুমনা বেগম জানান, গত দুই মাস আগে আমি শ্রমিক ভিসায় সউদী আরব যাই। যাওয়ার আগে আমি আমার দুই শিশু সন্তানকে দেবর ও শ্বশুড়-শাশুড়ির কাছে রেখে যাই। তিনি বলেন, ‘সউদী যাওয়ার আগে দেবর স্বপনকে একটি রিকশা কিনে দেই এবং নগদ ২০ হাজার টাকা দিয়ে যাই যাতে আমার সন্তানদের দেখে রাখে। বাচ্চাদের সঙ্গে কথা বলার জন্য স্বপনকে একটি স্মার্টফোনও দিয়েছিলাম। কিন্তু দুই মাস পার না হতেই আমার ছেলেকে মারধর করে সেই মোবাইল দিয়েই ভিডিও করে আমার কাছে পাঠায়। ভিডিও দেখে আমি মালিকের কাছে কান্নাকাটি করলে চলতি মাসের বেতনসহ ওই মালিক আমাকে দ্রুত দেশে পাঠান।’

নির্যাতনের ভিডিও ক্লিপটি পর্যালোচনা করে দেখা যায়, একটি ঘরের মেঝেতে বসে হাউমাউ করে কাঁদছে গায়ে কোনো কাপড় ছাড়া ৬ বছরের শিশু জিসান। তার দিকে তেড়ে গিয়ে বাজে ভাষায় গালাগালি করতে করতে লাথি মারছেন অভিযুক্ত চাচা স্বপন। এতে আরও দেখা যায়, চড়-থাপ্পড় এবং লাথি-ঘুষি মারার পরে স্বপন শিশুটির গোপনাঙ্গ ধরেও টান দিচ্ছেন। এরপর ওই শিশুটির দুই পা ধরে তাকে উল্টো দিকে ঝুলিয়ে আছাড় মারার ভয় দেখাচ্ছিলেন। তখন শিশু জিসান বার বার ‘ও মা’, ‘ও মা’ বলে চিৎকার করছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Mmhussain Hussain ৭ নভেম্বর, ২০১৯, ৬:৫৪ এএম says : 0
বন জঙ্গলের পশুগুলো স্হলে নেমে এসে গেছে ঐ পশুকে উপযুক্ত শাস্তি দিয়ে মা বাচ্চাদের নিরাপত্তার ব্যবস্থা করার জোর দাবী জানাচ্ছি।
Total Reply(0)
Mohammed Emam Gazi ৭ নভেম্বর, ২০১৯, ৬:৫৫ এএম says : 0
তার উপর আল্লাহর গজব নাযিল হক
Total Reply(0)
Jumman Raj ৭ নভেম্বর, ২০১৯, ৬:৫৫ এএম says : 0
ওকে আইনের আওতায় আনা হোক।
Total Reply(0)
Md Ruhul Amin ৭ নভেম্বর, ২০১৯, ৬:৫৫ এএম says : 0
দেশে আইনের শাসন নেই তাই এসব আমাদের শুনতে হয়
Total Reply(0)
M.a. Monsur ৭ নভেম্বর, ২০১৯, ৬:৫৫ এএম says : 0
ঐ চাচা কে গাছে উল্টো করে ঝুলিয়ে পিটানো হোক
Total Reply(1)
Yourchoice51 ৭ নভেম্বর, ২০১৯, ৯:৩৯ এএম says : 4
একদম হক কথা বলেছেন; আমি আপনার সাথে একমত।
কাজী হাফিজ ৭ নভেম্বর, ২০১৯, ৬:৫৬ এএম says : 0
মানুষ দিন দিন পশুর চেয়ে নিকৃষ্ট হয়ে যাচ্ছে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন