রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশকে বিভক্তির মুখে ঠেলে দিতে অপরাজনীতি হচ্ছে

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

বাজেট আলোচনায় এমপিদের অভিমত
স্টাফ রিপোর্টার : দেশকে বিভক্তির মুখে ঠেলে দিতে অপরাজনীতি হচ্ছে বলে মনে করেন এমপিরা। দেশবিরোধী নানা চক্রান্ত চলছে। তবে কোন ষড়যন্ত্রই সরকারের অগ্রযাত্রাকে থামাতে পারবে না বলেও জানান তারা। গতকাল (সোমবার) সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তারা।
বাজেট আলোচনায় অংশ নিয়ে এলজিআরডি প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা বলেন, বাংলাদেশ দ্রুতগতিতে মধ্যম আয়ের দেশের দিকে ধাবিত হচ্ছে। সরকার ও বিরোধী দল মিলে সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছি। বিএনপি-জামায়াত দেশের ক্ষতি করেছে, দেড় হাজার গাড়ি পুড়িয়ে দিয়েছে, শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। প্রধানমন্ত্রী সেই অবস্থা থেকে দেশকে উদ্ধার করতে না পারলে আমরা কোনদিনই মধ্যম আয়ের পথে এগিয়ে যেতে পারতাম না। সারাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। আজ একটি মহল গুপ্তহত্যার মাধ্যমে অরাজকতা সৃষ্টি করতে চাচ্ছে, দেশের উন্নয়নকে থমকে দিতে চাচ্ছে- কিন্তু তাদের এই আশা কোনদিন ফলপ্রসূ হবে না।
তরিকত ফেডারেশনের এম এ আউয়াল বলেন, দেশবিরোধী নানা চক্রান্ত-ষড়যন্ত্র চলছে। নতুন আলামত গুপ্তহত্যা। সরকারের উন্নয়ন-অগ্রযাত্রাকে গুপ্তহত্যার মাধ্যমে ব্যাহত করার চক্রান্ত চলছে। দেশকে বিভক্তির মুখে ঠেলে দিতে অপরাজনীতি করছে। হিন্দু সম্প্রদায়ের এক নেতা সংখ্যালঘু নির্যাতন নিয়ে ভারতীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। যা দেশের সার্বভৌমত্ব বিরোধী, এটা হাল্কাভাবে দেখলে চলবে না।
জাতীয় পার্টির সৈয়দ আবু হোসেন বাবলা বিশাল ঘাটতি বাজেট সম্পর্কে বলেন, এই বাজেটে দেশীয় শিল্প মারাত্মক ক্ষতিগ্রস্ত হবে, বিপুলসংখ্যক মানুষ কর্মহীন হয়ে পড়বে। রাজধানী শুধু যানজটের নগরী নয়, দখল ও দূষণের নগরীও। তাই বুড়িগঙ্গা, তুরাগ ও খালগুলো অবৈধ দখলমুক্ত করে হারানো যৌবন ফিরিয়ে দিতে হবে।
জাতীয় পার্টির পীর হাবিবুর রহমান বলেন, বাজেটে যেভাবে গণহারে ভ্যাট আরোপিত করা হয়েছে, তাতে বৈষম্যহীন সমাজ ব্যবস্থা হবে না। আর্থিক সেক্টর গত সাত বছরে তছনছ হয়ে গেছে। ৭ বছরে ৩০ হাজার কোটি টাকা সিন্ডিকেটের মাধ্যমে লুণ্ঠন হয়েছে, কিন্তু কোন বিচার করা হয়নি। পুঁজিবাজার থেকে ১৫ হাজার কোটি টাকা লুটপাট হয়েছে, নিঃস্ব হয়ে গেছে সাধারণ বিনিয়োগকারীরা। কাউকেই বিচারের আওতায় আনা হয়নি। এসব লুণ্ঠনকারীদের হাত রাষ্ট্রের থেকে লম্বা হতে পারে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন