ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মদিনা রাষ্ট্র একদিনেই গঠন হয়নি : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ১১:৫৩ এএম

নয়া পাকিস্তানকে কখন মদিনায় পরিণত করবেন, প্রধানমন্ত্রী ইমরান খান সমালোচকদের জবাব দিয়ে বলেন, একদিনেই মদিনা রাষ্ট্র তৈরি হয়নি।
গতকাল শনিবার ইসলামাবাদে আন্তর্জাতিক রহমতুল লিল আলামিন সা. সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, মদিনা রাষ্ট্র একটি ‘প্রগতিশীল সমাজের অনুপ্রেরণার উৎস’ ছিল।
তিনি আরো বলেন, ‘মানুষ আমাকে জিজ্ঞাসা করে মদিনা রাষ্ট্রের অনুসারে নয়া পাকিস্তান কখন তৈরি হবে’  আমি তাদের বলতে চাই একদিনেই মদিনা রাষ্ট্র তৈরি হয়নি।
এটি একটি চলমান সংগ্রাম, তবে আমরা সেই লক্ষ্যকে সামনে রেখে কাজ শুরু করেছি, আমি এ দেশকে মদিনার নীতিমালার ভিত্তিতে গড়ে তুলতে কাজ করে যাব।
বর্তমান রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতিবাজদের কোনও এনআরও বা অন্যান্য ছাড় দেওয়া হবে না। অনেকে বলছে, যারা দেশ লুট করেছে তাদের ক্ষমা করা উচিত, তবে তারা যে টাকা লুট করেছে তা আমার নয়, এ টাকা জনগণের।
প্রধানমন্ত্রী আরো বলেন, মানুষ বিভিন্ন সহায়তা প্রতিষ্ঠানের জন্য অর্থ দেয় তবে কর দেয় না। তারা যদি ট্যাক্স না দেয় তবে কীভাবে দেশ উন্নতি করবে? যারা জাতির সম্পদ লুণ্ঠন করেছে তাদের রেহাই পাওয়ার অধিকার নেই।
প্রধানমন্ত্রী ব্যাখ্যা করে বলেন, সমবেদনা সমাজের দরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠীর জন্য, ক্ষমতাবান ও দুর্নীতিবাজদের জন্য নয়। প্রধানমন্ত্রী আরও বলেন, বিশ্বের সবচেয়ে বড় রোল মডেল হলেন হযরত নবি করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। আমাদের যুবকদের অবশ্যই ইসলামের বাস্তবতা সম্পর্কে জ্ঞান লাভ করতে হবে, যুবসমাজকে অবশ্যই মহানবি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শিক্ষা অনুসরণ করতে হবে। তাঁর জীবন মানবতার জন্য রোল মডেল
তিনি মদিনার আঙ্গিকে পাকিস্তান তৈরির বিষয়ে বলেন, আমি নির্বাচনের আগে মদিনার আদলে দেশ পরিচালনার কথা কিছুই বলি নাই। কারণ আমি ক্ষমতায় আসার আগে এ কথা বললে লোকেরা বলত ভোটের জন্য আমি মদিনা রাজ্যের কথা বলেছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
আব্বাস ১১ নভেম্বর, ২০১৯, ৩:৩২ পিএম says : 0
কথাটা ঠিক
Total Reply(0)
লাভলু ১১ নভেম্বর, ২০১৯, ৩:৩২ পিএম says : 0
তবে চেষ্টা অব্যহত রাখতে হবে।
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন