মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মঙ্গলবার পৌঁছাবে বিমানে আনা পেঁয়াজের প্রথম চালান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৮:০৯ পিএম

দেশে চলমান পেঁয়াজ বিপর্যয়ের মুখে মিসর থেকে কার্গো বিমানে আনা হচ্ছে পেঁয়াজ। আমদানিকৃত সেই পেঁয়াজের প্রথম চালান ঢাকায় পৌঁছাবে আগামী মঙ্গলবার। এস আলম গ্রুপ বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করছে, এটি তার প্রথম চালান।পর্যায়ক্রমে অন্য আমদানিকারকদের আমদানিকৃত পেঁয়াজ কার্গো উড়োজাহাজযোগে ঢাকায় পৌঁছবে।

শনিবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল শুক্রবার বাণিজ্য মন্ত্রণালয় থকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে টিসিবির মাধ্যমে সরাসরি তুরস্ক থেকে, এস আলম গ্রুপ মিসর থেকে, বেশ কয়েকটি প্রতিষ্ঠান আফগানিস্তান ও সংযুক্ত আরব আমিরাত থেকে জরুরিভিত্তিতে কার্গো উড়োজাহাজযোগে পেঁয়াজ আমদানি করবে।

এ বিষয়ে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। অতি অল্প সময়ের মধ্যে পর্যাপ্ত পেঁয়াজ বাজারে সরবরাহ করা সম্ভব হবে। এছাড়া সমুদ্রপথে আমদানিকৃত পেঁয়াজ বাংলাদেশের পথে রয়েছে, পেঁয়াজের সবচেয়ে বড় চালান খুব শিগগিরই বাংলাদেশে পৌঁছবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মজলুম জনতা ১৬ নভেম্বর, ২০১৯, ৯:০৩ পিএম says : 0
খবরের মুলে আছে পেয়াঁজ।মনে হয় পেয়াঁজ এখন সোনার হরিন।পেয়াঁজ আমাদর খাবারের মুল মসল্লা।
Total Reply(0)
oti_shadharon ১৬ নভেম্বর, ২০১৯, ১১:০২ পিএম says : 0
এস আলম গ্রুপ কত পার্সেন্ট দক্ষিণা দিয়েছে এ আমদানির অনুমতিপত্র পাবার জন্য আর কত মুনাফা করছে এ চালান থেকে, কেউ তা জানেন কি? হাঁ, জানলেও বলতে পারবেন না, পাছে আবার আবরার ফাহাদের মতো পরিণতি হয়।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন