শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুবির প্রত্বতত্ত্ব বিভাগ ৫ দফা দাবিতে আন্দোলন

কুবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

সেশনজট নিরসনসহ ৫ দফা দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রতœতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে। গতকাল সোমবার সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

বিক্ষোভের সময় শিক্ষার্থীরা সেশনজট বিরোধী বিভিন্ন সেøাগান দিতে থাকেন। এসময় তারা ৫দফা দাবি উত্থাপন করেন। সেশনজট নিরসনের লক্ষ্যে নির্দিষ্ট সময়ে ৯ম থেকে ১২ তম ব্যাচের পরীক্ষা সম্পন্ন করা। ব্যাচ ভিত্তিক শিফট করে ক্লাস রুটিন প্রণয়ন করা। নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা। ২৫ নভেম্বরের মধ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় আর্টস এন্ড হেরিটেজ সোসাইটির নির্বাচন সম্পন্ন করা। প্রতি জোড় সেমিস্টার পরীক্ষা পরবর্তী এক মাসের মধ্যে ফিল্ড ওয়ার্ক ও ভাইবা শেষ করতে করা।

বিক্ষোভ চলাকালীন সময়ে প্রতœতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষকগণ বিশ্ববিদ্যালয়ের ভিসির উপস্থিতিতে বিভিন্ন ব্যাচের প্রতিনিধিদের নিয়ে আলোচনায় বসেন। আলোচনায় শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে সেশনজট কমানোর আশ্বাস দিলে সাড়ে এগারোটার দিকে অবস্থান কর্মসূচি তুলে নেন তারা। আলোচনায় বিভাগের শিক্ষকগণ মিটিংয়ে বসে বিভিন্ন ব্যাচের পরীক্ষার তারিখ নির্ধারণ করবেন বলে জানা। প্রতœতত্ত্ব বিভাগের তিনটি ব্যাচে এক বছর থেকে একবছরের অধিক সেশনজট রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন