ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের জন্য সরকার টিকে আছে, ঝাকুনি দিলেই পড়ে যাবে : রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় জেকে বসেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত নয়। প্রশাসন যন্ত্রকে ব্যবহার করে পুলিশের সহায়তায় এরা টিকে রয়েছে। এই স্বৈরাচার সরকারকে ক্ষমতাচ্যুত করা এক দলের পক্ষে সম্ভব নয়। ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করে এই সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যর বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।
আ স ম রব বলেন, দেশের সকল প্রকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম সাধ্যের বাইরে চলে যাচ্ছে। যে পেঁয়াজের দাম ছিল ২০ টাকা কেজি, সেটা এই সরকারের আমলে হয়েছে ২৫০-৩০০ টাকা। চালের দাম ছিল ২০-৩০ টাকা, সেই চালের দাম এখন ৫০-৭০ টাকা। দেশের মানুষ কী খেয়ে বেঁচে থাকবে? নিম্ন আয়ের মানুষ চরম দুর্দশায় পড়ে গেছে। তাই আমাদের অতি দ্রুত ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করে এই সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে।
দেশে আইনের শাসন নেই এবং আদালত চলছে অন্যের আঙ্গুলের নির্দেশে মন্তব্য করে তিনি বলেন, দেশে আইনের কোনো শাসন নেই। পুলিশদের ব্যবহার করে এই সরকার টিকে আছে। এই সরকার পুলিশি সরকার। ঝাকুনি দিলেই পড়ে যাবে। পুলিশ বাদ দিয়ে একদিন রাস্তায় আসুন, তখন দেখা যাবে কত ধানে কত চাল। এই মুহূর্তে দরকার জনগণের সরকার, এই মুহূর্তে দরকার স্বাধীনতার সরকার।
বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় নেতা কামাল হোসেন পাটোয়ারী, আনিসুর রহমান কামাল, সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মো. সিরাজ মিয়া প্রমূখ। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মজলুম জনতা ১৯ নভেম্বর, ২০১৯, ৮:২৬ এএম says : 0
বিরাট জনসভা,পল্টন ময়দানে।বক্তব্য রাখবেন... মেজর জলিল, আ স ম আব্দুরব,শাহজাহান সিরাজ।এরকম পোষ্টার নজরে পড়তো। আজ মেজর জলিলের মূর্তবার্ষিকী , আপনাদের কোন ভুমিকা আছে কি??
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন