শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চলন্ত পিকআপ ভ্যান থেকে লাফ তবুও হলো না শেষ রক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

পিএসসি পরীক্ষা শেষে খাতা নিয়ে অটোরিকশা দিয়ে শিক্ষা অফিসে ফিরে আসছিলেন সুলতানসাদী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের হল সুপার মো. এমদাদ, সহকারী হল সুপার সাহিদা বেগম ও কনস্টেবল ফজলু মিয়া। এসময় অটোরিকশা উল্টে রাস্তার পাশে পড়ে যায়। তাদের চিৎকারে আশে-পাশের লোকজন এগিয়ে এসে তদের উদ্ধার করে আড়াইহাজার হাসপাতালে নিয়ে আসেন। কনস্টেবল ফজলু মিয়ার অবস্থা গুরুতর হওয়ায় তাকে জবেদ আলী হাসপাতালে প্রেরণ করা হয়। এদিকে ঢাকা থেকে সাভারগামী পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে সালেহপুর ব্রিজের কাছে খাদে পড়ে যায়। এ সময় বাঁচতে লাফ দেয় চালকের সহকারী নুর মোহাম্মদ। মহাসড়কে পড়ে গিয়ে মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : শিক্ষক সমিতির সভাপতি লোকমান হোসেন জানান, কনস্টেবল ফজলু মিয়ার অবস্থা গুরুতর হওয়ায় তাকে জবেদ আলী হাসপাতালে প্রেরণ করা হয়। বাকী ২জনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। খবর পেয়ে সহকারী শিক্ষা অফিসার মো: আলী আকবর সিকদার ও শিক্ষক নেতা রাসেল মিয়া হাসপাতালে ছুটে যান।

বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় আড়ই বছরের এক শিশু নিহতের ঘটনা ঘটেছে ও আহত হয়েছে ৪ জন। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার শেখর ইউনিয়নের তেলজুড়ী গ্রামে ইটবাহী একটি থ্রি-হুইলার একটি শিশুকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিশা নামের নিহত শিশু তেলজুড়ী গ্রামের তৈয়ব মোল্যার মেয়ে।

বোয়ালমারী থানা পুলিশের উপ-পলিশ পরিদর্শক মো. মাহামুদ জানান, দুর্ঘটনার পর বাস ও থ্রি-হুলার চালক পালাতক রয়েছে। শিশুটির লাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে, থ্রি-হুইলারটি জব্দ করা হয়েছে।
অপরদিকে মাঝকান্দি ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের কানখরদি ব্রীজ সংলগ্ন সূর্যমুখী পরিবহনের একটি লোকাল বাস নিয়ন্ত্রন হারিয়ে একটি ইজি বাইককে চাপা দিলে ইজি বাইক চালকসহ ৩জন মারাত্মক আহত হন। আহতরা হলেন, বোয়ালমারী ইউনিয়নের চালিনগর গ্রামের রাজিব শেখ (১৮), হালিমা বেগম (২২), হুসাইন সিকদার (০৫), শেফালী বেগম (৩৫)। আহতরা বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

সাভার : মঙ্গলবার ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে সালেহপুর ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। নিহত নুর মোহাম্মদ সাভারের ভাকুর্তা এলাকার আনিছুর রহমানের ছেলে।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম পরিবারের বরাত দিয়ে জানান, ঢাকা থেকে সাভারগামী পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে সালেহপুর ব্রিজের কাছে খাদে পড়ে যায়। এসময় বাঁচতে লাফ দেয় চালকের সহকারী নুর মোহাম্মদ। তখন সে পড়ে গিয়ে মাথায় মারাত্বক আঘাত পান। মূমূর্ষ অবস্থা তাকে সাভারের এনাম মেডেকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : কালীগঞ্জের পিরোজপুর নামক স্থানে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে জয়ন্ত সরকার ও নাসির হোসেন নামের দুই পুলিশ কনস্টেবল গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় এ দুর্ঘটনা ঘটে। তারা কালীগঞ্জ বারোবাজার পুলিশ ক্যাম্পে কর্মরত।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান মিয়া জানান, সকালে ক্যাম্প থেকে মোটরসাইকেলযোগে কালীগঞ্জ শহরে পিএসসি পরীক্ষার প্রশ্ন নিতে থানায় আসছিল কনস্টেবল জয়ন্ত বালা এবং নাসির। পথিমধ্যে পিরোজপুর নামক স্থানে ট্রাকের ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে গুরুতর আহত হয়। প্রথমে তাদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে আশংকাজনক অবস্থায় দুইজনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এরমধ্যে পুলিশ সদস্য জয়ন্ত সরাকরের মাথায় ও পায়ে আঘাতপ্রাপ্ত হওয়ায় তাকে যশোর থেকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে বলে জানান তিনি।

সাতক্ষীরা : পত্রিকা বহনকারি পিকআপের ধাক্কায় শফিকুল ইসলাম (৩২) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো তিনজন। মঙ্গলবার ভোরে খুলনার গাজী মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত শফিকুল ইসলাম কালিগঞ্জ উপজেলার মশরকাটি গ্রামের মোসলেম গাজীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চম্পাফুল এপিসি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পিএসপি পরীক্ষা শেষে সোমবার দুপুর দেড়টার দিকে শফিকুল মোটরসাইকেল যোগে তার মেয়ে সাথী এবং মেয়ের সহপাঠি শারমিন ও নাজমাকে নিয়ে বাড়ি ফিরিছিলেন। পথিমধ্যে সাঁইহাটি স্কুলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পত্রিকা বহনকারি পিকআপ ভ্যান ওই মোটর সাইকেলকে সজোরে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলে থাকা তারা চারজন গুরুতর আহত হয়। তাদেরকে প্রথমে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় শফিকুল ও তার মেয়ে সাথীকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সন্ধ্যায় শফিকুলকে খুলনা গাজী মেডিকেলে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরে তিনি মারা যান।
কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ কোন অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন