ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

পোস্টমর্টেম রিপোর্ট স্পষ্টাক্ষরে লেখার নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৮ এএম

পোস্টমর্টেমের পর সুরতহাল রিপোর্ট স্পষ্টাক্ষরে লিখতে ডাক্তারদের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি একেএম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। সেই সঙ্গে হস্তাক্ষরে লেখা প্রতিবেদনের সঙ্গে টাইপ করা প্রতিবেদনও যুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহা-পরিচালকসহ সব সিভিল সার্জনকে এই নির্দেশ বাস্তবাযন করতে বলা হয়।
রিটকারীর আইনজীবী দাস তপন কুমার আদালত থেকে বেরিয়ে জানান, ২০১৭ সালের ১৯ ফেব্রুয়ারি কক্সবাজারের খুরুশখুল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র সাইফুল ইসলামকে হত্যা করা হয়। এ ঘটনায় দাযের করা মামলায় কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সোলতান আহমদ সিরাজী যে ময়নাতদন্ত প্রতিবেদন দিয়েছেন সেটি অস্পষ্ট এবং পাঠ অযোগ্য। এই অস্পষ্টতার সুযোগে সাইফুলের মৃত্যুর কারণ অনুঘাটিত থেকে যায়।
ওই হত্যা মামলার এজাহারে বলা হয়, সাইফুলের সঙ্গে তার এক সহপাঠির কথা কাটাকাটি হয়। এর জের ধরে ২০১৭ সালের ১৯ ফেব্রুয়ারি সাইফুলের ওপর ৫-৬ জন হামলা চালায়। আহত সাইফুলকে কক্সবাজারে জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ২০ ফেব্রুয়ারি সে মারা যায়। ওই বছরের ২২ ফেব্রুয়ারি কক্সবাজার থানায় হত্যা মামলা দায়ের হয়। এ মামলায় একজন আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে ৬ মাসের জামিন দেয়া হয়।
বিষয়টি আদালতের দৃষ্টিতে আনা হয়। শুনানি শেষে হাইকোর্ট উপরোক্ত নির্দেশ দেন। আদালত এই নির্দেশ দেন। এছাড়া জামিন আবেদনের শুনানি নিয়ে অপ্রাপ্তবয়স্ক আসামিকে ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। আবেদনকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট দাস তপন কুমার। সবার পক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. সারওয়ার হোসেন বাপ্পি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন