শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাল সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা : উত্তপ্ত পৌর এলাকা

টাঙ্গাইলে একই স্থানে আ.লীগ দু’গ্রুপের সভা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ৫:২৭ এএম

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা আমিনুর রহহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকী ও হত্যাকারীদের বিচারের দাবিতে এবং আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামিদের বিচারের দাবিতে আওয়ামী লীগের দুই গ্রুপ একই স্থানে সভা ডাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

গতকাল বৃহস্পতিবার ভোর ৫ টা থেকে আগামী শনিবার সন্ধ্যা ৭ টা পর্যন্ত তিনদিন শহরের বিভিন্ন স্থানে ১৪৪ ধারা জারি করা হয়।
এদিকে টাঙ্গাইল পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে ১৪৪ ধারার বহাল রাখা ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছে জেলা পুলিশ ও ডিবি পুলিশ।
টাঙ্গাইল জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ জানান, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এমপি আমানুর রহমান খান রানার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকী পালনের বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। এরপর নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যার বিচারের দাবিতে শহরের বিক্ষোভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশসহ অনান্য কর্মসূচি দেয় আওয়ামী লীগের আরেক গ্রুপ। এই পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আইনশৃঙ্খলা অবনতির ঘটনা ঘটতে পারে বলে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যান, শহীদ মিনার, নিরালার মোড়, পুরাতন বাসস্ট্যান্ড ও বিভিন্ন প্রধান প্রধান সড়কের গুরুত্বপূর্ণ স্থান এবং আশেপাশের এলাকায় বৃহস্পতিবার ভোর পাঁচটা থেকে আগামী শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যা সাতটা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।
সূত্র জানায়, ২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে। বাপ্পী হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ এখন শেষ পর্যায়ে।
এদিকে আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার পরিবারের সদস্যরা বাপ্পী স্মৃতিস্তম্ভে পষ্পস্তবক অর্পনসহ কবরস্থানে আত্মার মাগফেরাত কমনায় বিশেষ মোনাজাত করা হয়।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন