শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বকেয়া বেতনের দাবি সাভারে শ্রমিকদের কর্মবিরতি

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে একটি পোশাক কারখানার সামনে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করেছেন শ্রমিকরা। গতকাল সকালে আশুলিয়ার কাঠগড়ায় অবস্থিত ডুকাটি এ্যাপারেলস লিমিটেড কারখানার প্রায় ৪শ’ শ্রমিক কারখানার সামনে কর্মবিরতি শুরু করেন।
বিক্ষোভকারী শ্রমিকরা জানান, অক্টোবর মাসের বেতন নিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা টালবাহানা করছে। অক্টোবর মাসের বেতনের দাবিতে তারা এর আগেও আন্দোলন করেছে। সে সময় কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকপক্ষ একটি চুক্তি করে। চুক্তি অনুযায়ী বুধবার বেতন পরিশোধ করার কথা ছিল।

কিন্তু গতকাল সকালে শ্রমিকরা কারখানায় আসলে শ্রমিকদের থেকে আবার সময় চাওয়া হয়। শ্রমিকরা এ ঘোষণা শুনে কাজ বন্ধ করে দেয় এবং কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। পরে কর্তৃপক্ষ কারখানা গতকাল সাধারণ ছুটি ঘোষণা করেন।

এ বিষয়ে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের সিদ্ধান্ত মেনে যেহেতু চলে গেছে সেহেতু আমরা সোমবার পর্যন্ত দেখব। যদি এর মধ্যে কারখানার মালিক বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে তাহলে পরবর্তীতে কর্মসূচি ঘোষণা করা হবে।
এ বিষয়ে ডুকাটি এ্যাপারেলস লিমিটেড কারখানার ব্যবস্থাপনা পরিচালক সানাউল হকের মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন