বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শ্রমিক ফেডারেশন এখন বিএনপি-জামায়াতের নেতৃত্বে চলে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলী বলেছেন, ফেডারেশন এখন বিএনপি- জামায়াতের নেতৃত্বে চলে। সাবেক নৌ-পরিবহনমন্ত্রী ও শ্রমিক নেতা শাজাহান খান এখন পর্দার আড়ালে চলে গেছেন। গতকাল জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ইনসুর আলী বলেন, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন বিএনপি-জামায়াত চালায়। সেখানে দুইজন লোক আওয়ামী লীগের নামধারী নেতা। একজন পাবনার ওয়াজউদ্দিন খান এবং আরেকজন সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি এই সংগঠনের কার্যকরী সভাপতি। আর এই সংগঠনের ভাইস প্রেসিডেন্ট দক্ষিণবঙ্গে ধর্মঘট আহ্বান করে বসে আছেন। তিনি জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি এরই মধ্যে দক্ষিণাঞ্চলের ধর্মঘট অব্যাহত রেখেছেন।

তিনি বলেন, আরেকজন ভাইস প্রেসিডেন্ট গাবতলীর নেতা আতিক, তিনিও বিএনপির নেতা। এই ফেডারেশনের প্রত্যেকেই বিএনপির নেতা। শিমুল বিশ্বাস খালেদা জিয়ার উপদেষ্টা, তিনি এই ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক। এই সংগঠনের সাংগঠনিক সম্পাদক গাজীপুর জেলা বিএনপির সহ-সভাপতি হুমায়ুন কবির খান। আর মোখলেসুর রহমান ঢাকা মহানগরীর পাঁচ হাজার হিউম্যান হলার নিয়ন্ত্রণ করেন। এখান থেকে দৈনিক প্রায় ৩০ লাখ টাকা অবৈধভাবে চাঁদা আদায় করা হচ্ছে। সুতরাং, আমি বলতে পারি, এই ফেডারেশন পুরোপুরি বিএনপি-জামায়াতের নেতৃত্বে চলে। কারণ সংগঠনের সভাপতি শাজাহান খান এখন অচল। তিনি ঘরে বসে আছেন, তিনি কোনো মিটিংয়ে আসেন না।

ইনসুর আলী বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এই দীর্ঘ ৪০ বছর ধরে শ্রম আইনকে অবজ্ঞা করছে। তাদের এই কমিটি সম্পূর্ণ অবৈধ। তারা ২০১১ সালে একবার নির্বাচন করেছে। হাইকোর্টের নির্দেশ উপেক্ষা করে পেশীশক্তির বলে সেদিন মহানগর নাট্যমঞ্চে তারা একটি কমিটি করেছে। যারা শ্রম আইন পরিপন্থী, তারা রাষ্ট্রের বিরুদ্ধে। তারা জনগণকে জনদুর্ভোগে ফেলছে। তাদের বিরুদ্ধে শ্রম আইনে ব্যবস্থা নেয়ার জন্য আমরা অনুরোধ জানাই।

এ সময় আগামী ২৪ নভেম্বর ১২ দফা দাবিতে জাতীয় প্রেস ক্লাবের মানববন্ধন পালনের কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আনোয়ার হোসেন আনু, যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ খোকন, সাংগঠনিক সম্পাদক এনামুল কবির মিরাজ, অর্থ সম্পাদক রেজাউল করিম, কার্যকরী সদস্য বাদল সরকার প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন