ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কৃষিবান্ধব

রূপগঞ্জে বস্ত্র ও পাটমন্ত্রী

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। গতকাল বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রনোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বস্ত্র ও পাটমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের কৃষিবান্ধব বিভিন্ন কর্মসূচির কারণে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। সারের জন্য এখন আর মানুষকে প্রাণ দিতে হয় না। ১০ টাকা দিয়ে কৃষক ব্যাংক একাউন্ট খুলতে পারছে, কৃষি উৎপাদন বেড়েছে। শেখ হাসিনার কারণেই বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ করা হচ্ছে সার ও বীজ।
গোলাম দস্তগীর গাজী বলেন, চারদিকে উন্নয়ন আর উন্নয়ন। কৃষিখাতে উন্নয়ন হয়েছে, শিল্পখাতে উন্নয়ন হয়েছে। উন্নয়ন হয়েছে শিক্ষাখাতে। এমন কোন খাত নেই যে খাতে বর্তমান সরকারের আমলে উন্নয়নের ছোয়া লাগে নি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন কৃষি জমিতে শিল্প-কারখানা স্থাপন করা যাবে না। আমাদের অর্থনীতি মূলত কৃষিভিত্তিক। যেখানে সেখানে শিল্প-কারখানা গড়ে তুলে কৃষি জমি নষ্ট করা হোক সেটা প্রধানমন্ত্রী চান না। এই কৃষি থেকেই খাদ্য চাহিদা মেটায়। খাদ্য চাহিদা বিশ্বে থাকবেই। চাহিদার সাথে সাথে বাজারও স¤প্রসারণ হচ্ছে। সেই ক্ষেত্রে একদিকে যেমন দেশে শিল্পায়ন প্রয়োজন। অপর দিকে কৃষি পণ্য প্রক্রিয়ার উপর জোর দিতে হবে।
রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) তরিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা কৃষি কর্মকর্তা তাজুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাসুদ মজুমদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল ইসলাম, সাদিকুল ইসলাম সজীবসহ অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন