ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিদেশি সিগারেট ও মোবাইল জব্দ ৭৪ হাজার ইউএস ডলারসহ শাহজালালে যাত্রী আটক

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


 হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭৪ হাজার ৪০০ ইউএস ডলারসহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের বিমানবন্দরের একটি টিম। ওই যাত্রীর নাম মো. মাহবুবর রহমান। গত রোববার রাতে তাকে আটক করা হয়। অন্যদিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৬৫ লাখ টাকা মূল্যের ১৫৮১ কার্টন বিদেশি সিগারেট ও ৩৩ পিস মোবাইল জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস।
গতকাল সোমবার ৫ যাত্রীর কাছ থেকে এসব জব্দ করা হয় বলে জানান ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের ডিজি মো. শহীদুল ইসলাম জানান, চোরাচালান প্রতিরোধে গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরে কর্তব্যরত গোয়েন্দা কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকে।
রোববার রাতে হেভি লাগেজ গেট নম্বর-৪ এলাকায় নজরদারি ও তল্লাশির এক পর্যায়ে রাত ১১টার দিকে মালিন্দো এয়ারলাইন্সের (কুয়ালালামপুরগামী ফ্লাইট নম্বর-ওডি১৬১) যাত্রী মো. মাহবুবর রহমান গেট দিয়ে প্রবেশের সময় গোয়েন্দা টিম তাকে চ্যালেঞ্জ করে। পরে তল্লাশি চালিয়ে তার হাতের ট্রলি ব্যাগ থেকে ৬৩ লাখ ৯ হাজার ১২০ টাকা সমমূল্যের ৭৪ হাজার ৪০০ ইউএস ডলার জব্দ করা হয়। বৈদেশিক মুদ্রা বহনকারী যাত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউসের প্রিভেন্টিভ কর্মকর্তারা এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা যৌথভাবে বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান গ্রহণ করে নজরদারী করতে থাকে। এক পর্যায়ে কুয়েত থেকে আসা ৫ জন যাত্রীকে চ্যালেঞ্জ ও তল্লাশি করে তাদের কাছ থেকে ১৫৮১ কার্টন বিদেশি সিগারেট ও ৩৩টি মোবাইল পাওয়া য়ায়। আটককৃত পণ্যের আনুমানিক বাজার মূল্য ৬৫ লাখ টাকা। আটককৃত যাত্রীরা হলেন- দেলোয়ার হোসেন, মো. তানভীর আজাদ, ইকবাল মাহমুদ, বেলাল হোসেন চৌধুরী ও সাইদিল মিয়া। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন