ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ডা. মিলনের রক্তে অর্জিত গণতন্ত্র পদদলিত -স্মরণ সভায় খন্দকার লুৎফর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম


ডা. মিলনের রক্তে অর্জিত গণতন্ত্র আজ পদদলিত-লাঞ্ছিত বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রি পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান। তিনি বলেন, স্বৈরশাসনের আঘাতে গণতন্ত্র আজকে ক্ষত-বিক্ষত। শহীদ ডা. মিলন, নূর হোসেন, জেহাদ, সেলিম, দেলোয়ার, রাওফুন বসুনিয়া, দিপালি সাহাসহ অগণিত শহীদের রক্তে অর্জিত গণতন্ত্র আজকে কারাগারে। গতকাল (বুধবার) ক্ষিলক্ষেতে দলীয় কার্যালয়ে ডা. শামসুল আলম খান মিলন দিবস উপলক্ষে জাগপা আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খন্দকার লুৎফর বলেন, গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ কারাগারে বন্দি। আর ভোট চুরির সরকার দেশে লুটেরাদের রাজত্ব প্রতিষ্ঠা করেছে। প্রতিবেশী ভারতের নিকট আত্মসমর্পন করেছে। এই অবস্থায় আন্দোলনের কোন বিকল্প নাই। আন্দোলন ছাড়া কখনো স্বৈরাচার থেকে দেশ মুক্ত হয়নি, এবারও হবে না। তিনি বলেন, ৯০’র স্বৈারাচারবিরোধী আন্দোলনের অন্যতম পেশাজীবী নেতা ডা. মিলনের আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশের জনগণ ফিরে পায় ভোট ও ভাতের অধিকার। আজ সেই অধিকারও প্রশ্নবিদ্ধ। গণতন্ত্র ও রাষ্ট্রবিরোধী অপশক্তিগুলোর চক্রান্ত ও ষড়যন্ত্র নস্যাৎ করে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। সেই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে পারলেই ডা. মিলনের আত্মত্যাগ সার্থক হবে।

জাগপার ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার আবিদুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আসম মিজবাহউদ্দিন, রকিব উদ্দিন, চৌধুরী মুন্না, মাহবুবুল আলম মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সালাউদ্দিন মিঠু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক এমএ হাফিজ প্রমূখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন