শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দাবি আদায়ে আইসিডিডিআরবি কর্মীরা কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখেছে

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দাবি আদায়ে এক্সিকিটিভ ডিরেক্টর (ইডি) এবং চিফ অপারেটিং অফিসারসহ (সিওও) প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখেছে আইসিডিডিআর,বি’র কর্মীরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টা থেকে প্রতিষ্ঠানটির পদস্থ এসব কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখা হয়। এই সংবাদ লেখা পর্যন্ত কর্মকর্তারা অবরুদ্ধ অবস্থায় প্রতিষ্ঠানটিতে কর্মরতদের সংগঠন ‘কর্মী মঙ্গল সংস্থা’র নেতৃবৃন্দের সঙ্গে দফায় দফায় আলোচনা চালিয়ে যান। তবে কোন পক্ষই ঐকমত্যে আসতে পারেনি। প্রতিষ্ঠানটিতে কর্মরতদের সংগঠন কর্মী মঙ্গল সংস্থার নেতৃবৃন্দ জানান, আইসিডিডিআর,বি কর্তৃপক্ষের অন্যায় সিদ্ধান্তের প্রতিবাদে কর্মী মঙ্গল সংস্থার সাধারণ সম্পাদক ড. ফিরোজ আহমেদ সোমবার আমরণ অনশনে বসেন। এরপর সংগঠনের সকল সদস্য অনশনে সংহতি প্রকাশ করেন। গত বুধবার কর্মীদের কর্মকা-ে ক্ষিপ্ত হলে কর্তৃপক্ষ তাদের ভয়-ভীতি প্রদর্শন করেন। কিন্তু তারা ভীত না হয়ে বৃহস্পতিবার কর্মকর্তাদের উল্টো অবরুদ্ধ করেন।
তারা জানান, কর্তৃপক্ষ যতক্ষণ না পর্যন্ত তাদের দাবি মেনে নিচ্ছেন, ততোক্ষণ পর্যন্ত তাদের অবরুদ্ধ করে রাখা হবে।  
এদিকে পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী গতকাল প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করে প্রতিষ্ঠানটিতে কর্মরতদের সংগঠন কর্মী মঙ্গল সংস্থা। তবে নির্ধারিত সময়ে স্মারকলিপি প্রদানের প্রস্তুতি নিলেও ঢাকা মেট্রোপলিটন পুলিশের অনুমতি না থাকায় তারা স্মারকলিপি প্রদান করতে পারেনি। তবে আগামী রোববার ডিএমপির সহায়তায় তারা স্মারকলিপি প্রদান করবে বলে জানিয়েছেন। এদিকে স্মারকলিপি দিতে না পারলেও সকাল থেকে কর্মীমঙ্গল সংস্থার সদস্যরা আইসিডিডিআর,বি গেটে জড়ো হতে থাকে। তারপর একযোগে তারা প্রতিষ্ঠানটির ভেতরে প্রবেশ করে। কিন্তু এদিন কেউ তাদের কাজে যোগ দেননি বলে জানান তারা।
প্রসঙ্গত, গত বছর কর্মী মঙ্গল সংস্থার সাধারণ সম্পাদক ড. ফিরোজ আহমেদ সিওও-কে অপসারণ, ব্র্যাকের সাথে চুক্তি বাতিল ও জার্নাল বিক্রির বিষয় নিয়ে আন্দোলন করে আসছিলেন। এক পর্যায়ে কর্তৃপক্ষ আন্দোলনের মুখে নমনীয় হয়। কিন্তু কৌশলগত অবস্থান নিয়ে ডা. ফিরোজ রশীদকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। এছাড়া তার চাকরির মেয়াদ দু’বছর বাড়ানোর কথা থাকলেও তা বাড়ানো হয়নি। এসব অন্যায়ের প্রতিবাদে সোমবার থেকে অনশন শুরু করেন তিনি। গত মঙ্গলবার থেকে প্রতিষ্ঠানের সকল কর্মী তার সঙ্গে সংহতি প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন