শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দু’দিন ধরে পানি নেই ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

দুর্ভোগে রোগী ও স্বজনরা : ১ থেকে ৬ তলায় শৌচাগারের দুর্গন্ধে নাভিশ্বাস
স্টাফ রিপোর্টার : দুই দিন ধরে পানি নেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। দীর্ঘ এ সময় পানি না থাকায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সেখানকার আগুনে পোড়া রোগী ও তাদের স্বজনরা।
কখন পানি আসবে সে নিশ্চয়তা নেই। বার্ন ইউনিটের নিচতলা থেকে ৬তলা পর্যন্ত শৌচাগারের দুর্গন্ধে নাভিশ্বাস উঠে যাচ্ছে রোগীদের। ইউনিটটি ৩শ’ শয্যার হলেও এতে চিকিৎসাধীন রয়েছেন প্রায় ৫শ’ রোগী।
ঢাকা মেডিকেল প্রতিনিধি জানান, গত বুধবার সকাল থেকে পানি নেই বার্ন ইউনিটে। পানির পাইপ ফেটে যাওয়ায় এ সমস্যা। তিনি জানান, পাইপ মেরামতের কাজ চলছে। গতকাল রাত ৯টা পর্যন্ত পানি সমস্যার সমাধান হয়নি। তবে সংশ্লিষ্টরা তাকে জানিয়েছেন আজ (শুক্রবার) এ সমস্যার সমাধান হবে।
আগুনে পোড়া রোগীদের প্রথম পরিচর্যা হচ্ছে ক্ষতস্থানে প্রচুর পানি দিতে হবে। অথচ সেই ওয়ার্ডেই পানি না থাকায় রোগীরা পড়েছেন বিপাকে। রোগীরা বলছেন, আগে বাইরে থেকে শুধু খাবার পানি কেনা লাগত। এখন সাধারণ কাজে ব্যবহৃত সব পানিই বাইরে থেকে কিনতে হচ্ছে। সবচেয়ে বড় কষ্ট বাথরুমের দুর্গন্ধ, ওয়ার্ডে টেকা যাচ্ছে না। ব্যাহত হচ্ছে চিকিৎসা ব্যবস্থাও। বার্ন ইউনিটের জরুরি বিভাগে দায়িত্বরত কর্মচারীরা জানান, দগ্ধ হয়ে কোনো রোগী আমাদের কাছে এলে প্রাথমিক চিকিৎসা হিসেবে পোড়া জায়গায় প্রচুর পানি দেয়া হয়। যে কারণে আমরা রোগীদের দ্রুত শৌচাগারে নিয়ে যাই। কিন্তু পানি না থাকায় এখন স্যালাইনের পানি ব্যবহার করা হচ্ছে।
এ ব্যাপারে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের  উপ-পরিচালক (প্রশাসন) খাজা আব্দুল গফুর বলেন, পাম্প এবং পানির লাইনে সমস্যা হওয়ায় এ অনাকাক্সিক্ষত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আশা করছি অল্প সময়ের মধ্যেই সমস্যার সমাধান হয়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন