শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যশোরে ট্রেন ও প্রাইভেটকারের সংঘর্ষে ৪ জনের প্রাণহানি

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোর সদর উপজেলার মথুরাপুর-মানিকদিহি জামতলা রেলক্রসিংয়ে ট্রেন ও প্রাইভেটকারের সংঘর্ষে ৪ জন নিহত ও ২ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, যশোরের কেশবপুর উপজেলার খতিয়াখালি গ্রামের জয়া রাণী দাস (৫৫), সদর উপজেলার তীরের হাট গ্রামের নিত্যরঞ্জন দাসের ছেলে চয়ন দাস (১২), কেশবপুরের বেসরকারি উন্নয়ন সংস্থা সমতা ওয়ার্ল্ড ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও পাচারইল গ্রামের আবদুল কাদেরের ছেলে রেজাউল ইসলাম রাজু (৩৮) এবং তার গাড়ি চালক বাইশা গ্রামের আব্দুল হাকিম (৩২)। আহতরা হলেন, নিত্যরঞ্জন দাসের স্ত্রী দিপিকা রাণী দাস (৩৫), খতিয়াখালি গ্রামের সুব্রত দাসের ছেলে বাঁধন দাস (১৮)।
ঘটনার প্রত্যক্ষদর্শী সদর উপজেলার তীরের হাট গ্রামের কামরুল ইসলাম জানান, যশোর-ঝিনাইদহ মহাসড়ক থেকে নেমে এসে ছোট সড়কের এই রেলক্রসিংয়ে প্রাইভেটকারটি উঠে পড়লে দ্রুতগামী ট্রেনটি এসে ধাক্কা দেয়। গাড়িটিকে প্রায় ১শ’ ঠেলে নিয়ে যাওয়ার পর এটি ছিটকে পড়ে। দুর্ঘটনার পর স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার করে কামরুল তার গাড়িতে করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন।
সদর উপজেলার তীরের হাট গ্রামের চিত্তরঞ্জন দাস জানান, তার বৌদি দিপিকা রাণী পিতার বাড়ি কেশবপুরের খতিয়াখালি গ্রাম থেকে শ্বশুর বাড়ি সদর উপজেলার তীরের হাট গ্রামে আসছিলেন। সাথে তার মা জয়া রাণী, ছেলে চয়ন, ভাইয়ের ছেলে বাঁধন এবং একই এলাকার রেজাউল ইসলাম রাজু নামে এক ব্যক্তি ও তার গাড়ি চালক ছিলেন। দুর্ঘটনায় দিপিকা রাণীর মা জয়া ও ছেলে চয়ন নিহত এবং তিনি (দিপিকা) ও তার ভাইয়ের ছেলে বাঁধন আহত হয়েছেন। ঘটনাস্থলে নিহত জয়া রাণীর লাশ বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। বাকীদের যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নিহত রেজাউল ইসলাম রাজুর ভগ্নিপতি কিরণ খান জানান, তার শ্যালক রেজাউল কেশবপুরের বেসরকারি উন্নয়ন সংস্থা সমতা ওয়ার্ল্ড ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক। তিনি অফিসের কাজে যশোরের আসছিলেন। তার গাড়ির চালক আবদুল হাকিমের পূর্ব পরিচিত জয়া রাণী দাসসহ ৪ জনের সঙ্গে দেখা হয়। তারা জানায় যশোরে যাবে। এরপর তাদেরকে প্রাইভেটকারে তোলা হয়। তারা জয়া রানী দাসের জামাই বাড়ি সদর উপজেলার তীরেরহাটে পৌঁছে দিতে যাচ্ছিলেন। পথিমধ্যে দুর্ঘটনা ঘটে।
যশোর রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান জানান, বৃহস্পতিবার সকালে খুলনা থেকে ছেড়ে আসা চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে যাচ্ছিল। এটি সদর উপজেলার মথুরাপুর-মানিকদিহি রেলক্রসিংয়ে পৌঁছালে ক্রসিংয়ে উঠে পড়া একটি প্রাইভেট কারকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এই ক্রসিংয়ে কোনো গেটম্যান নেই।





 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন