বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ওয়াশিংটনে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে অংশীদারিত্ব সংলাপ শেষ হবে আজ

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দু’দিনব্যাপী পঞ্চম অংশীদারিত্ব সংলাপ গতকাল বৃহস্পতিবার ওয়াশিংটনে শুরু হয়েছে। আজ সংলাপ শেষ হবে। বাংলাদেশের পক্ষে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক ও যুক্তরাষ্ট্রের পক্ষে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি টমাস এ শ্যানন নেতৃত্ব দেন।
স্টেট ডিপার্টমেন্টের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে নিরাপত্তা, ব্যবসা ও বিনিয়োগ, উন্নয়ন সহযোগিতা ও সুশাসন, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়াদি এবং অন্যান্য স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হবে।
ওয়াশিংটনে যাওয়ার আগে পররাষ্ট্র সচিব সাংবাদিকদের বলেন, বাংলাদেশের লক্ষ্য থাকবে ব্যবসা ও বিনিয়োগ এবং উন্নয়ন সহযোগিতা। অন্যদিকে, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট সাংবাদিকদের বলেন, আলোচনায় তাদের মনোযোগ থাকবে নিরাপত্তার বিষয়ে।
২০১২ সাল থেকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে প্রতি বছর অংশীদারিত্ব সংলাপ অনুষ্ঠিত হয়ে আসছে। সংলাপে দুই পক্ষের জন্য গুরুত্বপূর্ণ বিষয়াদি, সুযোগ ও সহযোগিতা নিয়ে আলোচনা হয়।
যুক্তরাষ্ট্র দূতাবাসের নতুন ওয়েবসাইট
এদিকে যুক্তরাষ্ট্র দূতাবাস গতকাল বৃহস্পতিবার তাদের নতুন ওয়েবসাইট চালু করেছে। নতুন ওয়েবসাইটে চলমান বিভিন্ন কর্মসূচি এবং প্রয়োজনীয় রেফারেন্স তথ্য-যেমন ভাষণ ও সংবাদ বিজ্ঞপ্তি ইত্যাদি থাকবে। নতুন ওয়েবসাইটের ঠিকানা-https://bd.usembassy.gov/  ।
যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ডেভিড মিলি বলেন, আমরা আশা করি বাংলাদেশের মানুষের জন্য নতুন এই ওয়েবসাইট সহজ এবং অংশগ্রহণমূলক হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন