শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজপথ-সংসদ দু’জায়গাতেই বিএনপি ব্যর্থ

কুমিল্লার সম্মেলনে শেখ সেলিম

সাদিক মামুন, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, আওয়ামী লীগের শক্তি জনগণ। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবেশে নিঃস্বার্থে যারা রাজনীতি করেন তারাই আওয়ামী লীগের প্রাণ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের বিচার করেছেন। জঙ্গি ও সন্ত্রাস নির্মূল করেছেন। বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে দেশ থেকে ক্ষুধা, দারিদ্র নির্মূলের কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি মানবতা, গণতন্ত্র, আইনের শাসন ও উন্নয়নের নেত্রী। বাংলাদেশ আওয়ামী লীগে শেখ হাসিনার নেতৃত্ব সবচেয়ে বেশি অপরিহার্য। গতকাল সোমবার চান্দিনা মহিলা কলেজ মাঠে অনুষ্ঠিত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
সকাল সোয়া ন’টায় সম্মেলনের বর্ণাঢ্য আয়োজনের সূচনা ঘটে দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও পরে চেয়ার ছোড়াছুড়ি দিয়ে। প্রায় দশ মিনিট ধরে সম্মেলনস্থলে চলে চেয়ার ছোড়াছুড়ি। পুলিশ ও স্বেচ্ছাসেবকদের হস্তক্ষেপে থামে এ পরিস্থিতি।
সম্মেলন উপলক্ষে খুব সকাল থেকেই কুমিল্লা উত্তরের সাতটি উপজেলা থেকে আওয়ামী লীগের কাউন্সিলর ও নেতা-কর্মী-সমর্থকরা মিছিল নিয়ে দলে দলে চান্দিনা মহিলা কলেজ মাঠে আসতে থাকে। সম্মেলনস্থল যখন কানায় কানায় পূর্ণ ঠিক তখনই সকাল সোয়া ন’টায় দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও পরে চেয়ার ছোড়াছুড়ি শুরু হয়। এঘটনা নিয়ন্ত্রনে আসার প্রায় দুই ঘন্টা পর বেলা সাড়ে ১১টায় একে একে কেন্দ্রীয় নেতারা চান্দিনা মহিলা কলেজ মাঠে সম্মেলনস্থলে আসেন। এরপরই সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।
সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় শেখ সেলিম বিএনপিকে রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়েছে উল্লেখ করে বলেন, এই দলটি রাজপথের আন্দোলনে যেমন ব্যর্থ, তেমনি পার্লামেন্টেও ব্যর্থ। প্রধান বিচারপতির এজলাসে বিএনপিপন্থী আইনজীবীরা যে খারাপ দৃষ্টান্ত স্থাপন করেছে তাতেই প্রমাণ হয়েছে আইনের প্রতি বিএনপি মোটেই শ্রদ্ধাশীল নয়। বিএনপি হত্যার রাজনীতিতে বিশ্বাসী। কুমিল্লার এমকে আনোয়ার যখন ঢাকার ডিসি ছিলেন, তখন ৭১ সালে তিনিই বঙ্গবন্ধুকে এরেস্ট করিয়েছিলেন। বাংলাদেশে যেন কোনো দিন স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় আসতে না পারে, সেদিকে দেশপ্রেমি সকলকে সজাগ থাকতে হবে।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল আউয়াল সরকারের সভাপতিত্বে সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম, দলের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর। কুমিল্লা উত্তরের ৫টি সংসদীয় আসনের সংসদ সদস্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ, ইউসুফ আবদুল্লাহ হারুন, মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়া, সেলিমা আহমেদ মেরি ও রাজী মোহাম্মদ ফখরুল। কেন্দ্রীয় নেতৃবৃন্দ ঢাকা থেকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা দেবেন বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন