রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বানারীপাড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ‘ডাকাত’ নিহত

প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

বানারীপাড়া উপজেলা সংবাদদাতা : বানারীপাড়ায় পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য দুলাল মৃধা (৩৫) নামে একজন নিহত হয়েছে। পুলিশ জানায়, বৃহস্পতিবার মধ্য রাতে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের শাখারিয়া গ্রামের বালুর মাঠ সংলগ্ন বাগানে ৮-১০ জন দুর্বৃত্ত ডাকাতির উদ্দেশ্যে গোপন বৈঠক করছিল। বানারীপাড়া থানার ওসি জিয়াউল আহসান গোপন সূত্রে ওই খবর পেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়ে ঘটনাস্থলে যান। বরিশাল জেলা সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) শাহাবুদ্দিন কবির, বরিশাল ডিবি’র এস আই খলিলুর রহমান ও এস আই তুষারের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গেলে দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। এক পর্যায়ে ডাকাত দল পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ ডাকাত দুলাল মৃধার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এসময় ঘটনাস্থল থেকে গুলি ভর্তি ২টি পাইপ গান, ৮ রাউন্ড শর্ট গানের গুলি, ১টি ছোরা, ১টি রামদা, ১টি শাবল ও ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। পুলিশ ও ডাকাত দলের মধ্যে বন্দুকযুদ্ধে বানারীপাড়া থানার জলিল নামে এক কনস্টেবল গুরুতর আহত হয়। গুলি বিনিময়ের এ সময় পুলিশ ৪৩ রাউন্ড  গুলি ছোঁড়ার কথা জানিয়েছে পুলিশ।
 নিহত দুলাল বরিশাল সদর উপজেলার জাগুয়া ইউনিয়নের চন্দ্রিপুর গ্রামের ইসমাইল হোসেন মৃধার ছেলে। দুলাল বানারীপাড়ার পার্শ্ববর্তী উজিরপুরের গুঠিয়া ইউনিয়নের নারায়ণপুরে শ্বশুর বাড়ি থেকে বিভিন্ন এলাকায় ডাকাতি করত বলে জানিয়েছে পুলিশ। তার বিরুদ্ধে বিমানবন্দর ও বাকেরগঞ্জ থানাসহ বরিশালের বিভিন্ন থানায় নারী নির্যাতন, হত্যা ও ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে। এ ব্যাপারে বানারীপাড়া থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকালে  দুলালের লাশ ময়না তদন্তের জন্য বরিশাল শেবাচিম হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এদিকে থানা সূত্রে জানা গেছে, উদ্ধার হওয়া মোবাইল ফোনটি সম্প্রতি বানারীপাড়ার ইলুহার ইউনিয়নের জনতাবাজার এলাকায় সংঘটিত ডাকাতির ঘটনায় লুট হওয়া মোবাইল সেট। উল্লেখ্য, ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের মাদারকাঠি গ্রামে স্কুল ছাত্রসহ ৬ ডাকাত ও ২০০৮ সালে কৃষ্ণপুর গ্রামে ২ ডাকাত সদস্য র‌্যাব-পুলিশের সঙ্গে ক্রসফায়ারে নিহত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন