ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএফইউজে ডিইউজের ইফতার অনুষ্ঠানের স্থান পরিবর্তন

প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ইফতার মাহফিলের স্থান পরিবর্তন করা হয়েছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে প্রধান অতিথি করে প্রতি বছর এ ইফতার মাহফিল জাতীয় প্রেসক্লাবে হয়।
তবে সাংবাদিকদের অনৈক্যের কারণে এবার তাদের ইফতার মাহফিল প্রেসক্লাবে করতে পারছে না। প্রেসক্লাবের পরিবর্তে সুপ্রিমকোর্ট বার মিলনায়তনে করতে হচ্ছে।
সর্বত্রই বিভেদ ও অনৈক্যে বিএনপি এখন প্রায় বিপর্যস্ত। দলের নেতাদের মধ্যে যেমন দ্বন্দ্ব-বিভেদ তেমনি জাতীয়তাবাদী চেতনার পেশাজীবীদের মধ্যেও রয়েছে ব্যাপক অনৈক্য। দলের নেতাদের মধ্যে এখনো যে অনৈক্য ও দ্বন্দ্ব বিরাজ করছে তা নেতাদের প্রতিদিনের অনুষ্ঠান কর্মসূচি থেকে সংবাদকর্মীরা স্পষ্টত বুঝতে পারেন। যেমন গতকাল সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের একটি আলোচনা অনুষ্ঠান, একই সময়ে দলের মহাসচিবের অনুষ্ঠান এবং সিনিয়র যুগ্ম মহাসচিবের সংবাদ সম্মেলন। প্রায় একই সময়ে দলের নেতাদের বিভিন্ন অনুষ্ঠান থাকায় সংবাদকর্মীদের পড়তে হয় বিপাকে। নেতাদের মধ্যে কতটা বিভেদ থাকলে পরে এরকম কর্মসূচি দেয়া হয় তা বুঝতে বুদ্ধিজীবী হওয়ার প্রয়োজন হয় না। অন্যদিকে জাতীয়তাবাদী চেতনার সাংবাদিকদের অনৈক্যের ফলে তারা নিজেরাই এখন পদে পদে বিপর্যস্ত হচ্ছেন।
অনৈক্যের সুযোগকে সরকার সমর্থিতরা যথাযথ কাজে লাগাচ্ছে। বিএফইউজের সভাপতিকেও দীর্ঘদিন কারাভোগ করতে হয়েছে। শুধু তাই নয় জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী সাংবাদিকদের অনৈক্যের ফলে জাতীয় প্রেসক্লাব থেকে তারা এখন বিতাড়িত। যে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদীদের একচ্ছত্র আধিপত্য ছিল সেখানে কিছু দালালের অপকর্মের কারণে আজ তাদের অবস্থা একেবারে নাজুক। যার ফলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে প্রধান অতিথি করে বিএফইউজে এবং ডিইউজের ইফতার অনুষ্ঠানও প্রেসক্লাবে করতে পারছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন