বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পানিসম্পদমন্ত্রীর কঠোর সমালোচনা করলেন রুহুল আমিন হাওলাদার

প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থমন্ত্রীকে ধন্যবাদ
স্টাফ রিপোর্টার : ব্যাংকিং খাতের লুটপাটকে সাগর চুরি বলে অভিহিত করায় এবং লুটপাটের সঠিক তথ্য দেয়ায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে সাধুবাদ জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার। একই সঙ্গে সুপারিশ করার পরও জনগুরুত্বপূর্ণ একটি কাজের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ না করায় পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদের কঠোর সমালোচনা করা হয়েছে।
গতকাল শনিবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এই সাধুবাদ জ্ঞাপন ও সমালোচনা করেন।
জাপা মহাসচিব নিজ দলের সদস্য ও পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদের সমালোচনা করে তার উদ্দেশে বলেন, পটুয়াখালী সদরে নদীভাঙন রোধে কোনো কাজ করা হয়নি। পানিসম্পদমন্ত্রীকে এলাকা ঘুরিয়ে আনার পরেও তিনি কোনো পদক্ষেপ নেননি। মন্ত্রী বসে আছেন কেন? আমি ব্যক্তি আনিসুল ইসলাম মাহমুদের সমালোচনা করছি না, সরকারকে বলছি। প্রস্তাবিত
বাজেটের বিষয়ে রুহুল আমিন হাওলাদার বলেন, প্রস্তাবিত বাজেটকে উচ্চাভিলাষী বলা হচ্ছে। আমি বলব যার উচ্চাভিলাষ নেই, কল্পনা নেই সে কিছুই দিতে পারে না। তবে এই বাজেট অনেক বেশি উচ্চাভিলাষী। একদিকে ঘাটতি, আরেক দিকে উচ্চাভিলাষ। এ দুটোকে কীভাবে সমন্বয় করে সমতা আনবেন, সে ব্যাপারে কোনো দিকনির্দেশনা বাজেটে নেই।
জাপা মহাসচিব বলেন, ব্যাংকিং খাতে লুটপাট হয়েছে। এটাকে অনেকে বলে পুকুর চুরি। অর্থমন্ত্রী অবশ্য বলেছেন, সাগর চুরি হয়েছে। সঠিক তথ্য দেয়ার জন্য বিরোধী দলের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, যে বাজেট উপস্থাপন করা হয়েছে, তা রাজনৈতিক স্থিতিশীলতা ও প্রশাসনিক শৃঙ্খলা আনতে পারলেই বাস্তবায়ন ও ঘাটতি পূরণ করা সম্ভব হবে।
এ সময় তিনি জাতীয় পার্টির সময়কার উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, জাতীয় পার্টি যখন সরকারে ছিল, তখন প্রশাসনিক বিকেন্দ্রিকরণ করে গ্রামপর্যায়ে উন্নয়ন করা হয়েছিল। হুসেইন মুহম্মদ এরশাদ উন্নয়নের যাত্রা শুরু করেন। তিনি এদেশের মানুষের কাছে ইতিহাস হয়ে থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন