শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজপথে ঐক্য, টেবিলে নয়- জুনায়েদ সাকি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৮ পিএম

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি বলেন, রাজপথের সংগ্রাম ছাড়া বর্তমান শাসনকে টলানো যাবে না। রাজপথে সংগ্রামের জন্য প্রত্যেকটা রাজনৈতিক দলের রাজপথে নামা অত্যন্ত জরুরী। বাংলাদেশের রাজনীতির ইতিহাসে সত্যিকার অর্থে কার্যকর রাজনৈতিক ঐক্য তৈরি হয়েছে রাজপথে, টেবিলে নয়। ফলে আমরা যদি প্রত্যেকটা রাজনৈতিক দল যার যার অবস্থান থেকে যার যার সামর্থ অনুযায়ী রাজপথে থাকি, সত্যিকার অর্থে সংগ্রাম গড়ে তুলি তাহলে রাজপথে নতুন ঐক্যের সমীকরণ তৈরি হবে।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির কাউন্সিলে তিনি এসব কথা বলেন।

জুনায়েদ সাকি বলেন, আমরা আপনাদের কাছে এই আহবান জানাব, আমরা আমাদের সামর্থ অনুযায়ী, সাধ্য অনুযায়ী রাজপথে এই সরকারের বিরুদ্ধে লড়াই করব। আপনারা আপনাদের অবস্থান থেকে রাজপথে এই লড়াইয়ে অংশ নেবেন এবং এই লড়াইয়ের মধ্য দিয়েই বাংলাদেশের একটা নতুন ভবিষ্যত আমরা রচনা করতে পারবো, বাংলাদেশেকে মুক্তিযুদ্ধের আকাক্সক্ষায়, সাম্য-সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে পারব, একটা গণতান্ত্রিক সংবিধান প্রতিষ্ঠা করে বাংলাদেশের কার্যকর গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে পারবো।

জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে ও কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক, শ্রমিক, জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপি নেতা আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা মোস্তফা জামাল হায়দার, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইফুল হক, বিকল্পধারার নুরুল আমীন ব্যাপারী, শাহ আহমেদ বাদল, জেএসডির তানিয়া রব, মো. সিরাজ মিয়া। অনুষ্ঠানে বিএনপির জয়নুল আবদিন ফারুক, গণফোরামের আবু সাইয়িদ, মহসিন রশিদও উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন