শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ট্যানারি মালিকদের জরিমানা ১৭ জুলাই পর্যন্ত স্থগিত

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আদালতের নির্দেশ উপেক্ষা করে হাজারীবাগে ট্যানারি প্রতিষ্ঠান চালু রাখায় ১৫৪ প্রতিষ্ঠানকে প্রতিদিন ৫০ হাজার টাকা করে জরিমানা দিতে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার বিচারপতি।
গতকাল (মঙ্গলবার) এক আবেদনের পরিপ্রেক্ষিতে অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের আদেশ ১৭ জুলাই পর্যন্ত স্থগিত করে দেন। একই সঙ্গে আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি জন্য আসবে বলে আদেশে বলেছেন আদালত। আদালতে ট্যানারি মালিকদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। রিটকারীদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। মনজিল মোরসেদ পরে সাংবাদিকদের বলেন, আদালত ক্ষতিপূরণ প্রদানের আদেশ স্থগিত করেছেন।
১৩ এপ্রিল রাজধানীর হাজারীবাগে এখনো যেসব ট্যানারি ব্যবসা পরিচালনা করছে তার তালিকা চেয়েছিলেন হাইকোর্ট। তিন সপ্তাহের মধ্যে শিল্প সচিবকে এ তালিকা হাইকোর্টের একই বেঞ্চ জমা দিতে বলা হয়। আদালতের এ আদেশ অনুসারে শিল্প সচিবের পক্ষে আইনজীবী রইস উদ্দিন ১৫৫টি ট্যানারির তালিকা হস্তান্তর করেন। এর মধ্যে মাত্র একটি ট্যানারি স্থানান্তর করা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। ওই  প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ১৬ জুন হাইকোর্টের একটি বেঞ্চ ট্যানারি মালিকদের পরিবেশের ক্ষতিপূরণ হিসেবে প্রতিদিন ৫০ হাজার টাকা করে জরিমানা রাষ্ট্রীয় কোষাগারে প্রদানের নির্দেশ দেন। গতকাল লেদার গুডস অ্যান্ড ফুটওয়ার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যানের করা আবেদন শুনে চেম্বার বিচারপতি  এ আদেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন