ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই: ড. খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১:২৬ পিএম

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে অভিযোগ করেছেন বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আজ সকালে রাজধানীর শের-ই-বাংলা নগরে অবস্থিত বিএনপি'র প্রতিষ্ঠিতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে তিনি এ অভিযোগ করেন। 
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি'র প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে নিয়ে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করেন বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।  
এসময় খন্দকার মোশাররফ বলেন, ঢাকা মহানগরের এ নির্বাচনে আমরা প্রথম থেকে প্রত্যাশা করেছিলাম, যদি জনগণের মতামতের প্রতিফলন ঘটাতে হয় তাহলে অবশ্যই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। কিন্তু সেটি তৈরিতে এই সরকার এবং নির্বাচন কমিশন এবং প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না। 
 
তিনি আরও বলেন, নির্বাচনের রঙিন পোস্টার লাগানো যাবেনা কিন্তু আমরা দেখছি সরকার দলীয় প্রার্থীরা রঙ্গিন পোস্টার ব্যবহার করছে। তাই এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি।  ঢাকাবাসী যাতে ভোট কেন্দ্রে যেতে পারে নিজের ভোট নিজে দিতে পারে সেই পরিবেশ তৈরি করতে আহ্বান জানান বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য। 
 
তিনি আরও বলেন, জনগণ ব্যালটের মাধ্যমে ভোট দিতে চায়, আমরা ইভিএম মানি না। ইভিএমে ভোট চাই না। তিনি অভিযোগ করে বলেন, বিএনপি'র প্রচার অভিযানে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন ধরনের বাধা সৃষ্টি করছে, প্রার্থীদেরকে হামলা করা হচ্ছে, বিভিন্ন কাউন্সিলর বাড়িতে আক্রমণ করা হচ্ছে, প্রচারের মাইক ছিনতাই করা হচ্ছে।
 
এরআগে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণ সিটি করপোরশনের প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন সকাল ১০টায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করেন। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও আবদুস সালামসহ কেন্দ্রীয় ও মহানগর বিএনপি ও ছাত্রদল, যুবদল, মহিলা দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন