ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চ্যালেঞ্জের মুখে তৈরি পোশাক খাত বাণিজ্যমন্ত্রী

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বৈশ্বিক রাজনীতির কারণে তৈরি পোশাক খাত এখন চ্যালেঞ্জের মুখোমুখি বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, ইইউ থেকে যুক্তরাজ্য বেরিয়ে যাওয়ায় নানা প্রতিকূলতার সম্মুখীন এ খাত।
গতকাল মঙ্গলবার জাতীয় সংসদে ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী এ মন্তব্য করেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, তৈরি পোশাক রফতানিতে বাংলাদেশের কাছাকাছি আসতে ভারত সরকার সে দেশের পোশাক খাতে ৪ হাজার কোটি টাকার অর্থ ইনসেনটিভ দিয়েছে। আমাদেরও এ খাতকে সহযোগিতা দিতে হবে।
তিনি বলেন, কোথায় ছিল বাংলাদেশ, আজ কোথায়? স্বাধীনতার পর ৭৩৪ কোটি টাকার বাজেট এখন ৩ লাখ ৪০ হাজার কোটি টাকায় দাঁড়িয়েছে। সাড়ে ৭ কোটি মানুষের দেশে খাদ্য ঘাটতি ছিল, এখন ১৬ কোটি মানুষের দেশ খাদ্য উদ্বৃত্ত। খাদ্য এখন রফতানি করা হচ্ছে।
তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সব সূচকে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু, মেট্রোরেল এখন স্বপ্ন নয়, বাস্তব। নিজের যোগ্যতায় প্রধানমন্ত্রী এখন শুধু বাংলাদেশের নয়, আন্তর্জাতিক বিশ্বে খ্যাতিমান নেতায় পরিণত হয়েছেন।
বিএনপি-জামায়াতের কঠোর সমালোচনা করে মন্ত্রী বলেন, প্রত্যেক দিন ইফতার পার্টিতে অশোভনীয়, অমার্জনীয় বক্তব্য দিচ্ছেন খালেদা জিয়া। তার বক্তব্যেই প্রমাণ হয়েছে বিএনপি নেত্রী এখন হতাশ। ষড়যন্ত্র চলছে, চলবে। প্রধানমন্ত্রী দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন, এগিয়ে যাবেন। কোনোকিছুই তার অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন