ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

রৌমারীতে বন্যায় ভেসে আসা হাতি দেখতে মানুষের ভীড়

প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম থেকে ঃ কুড়িগ্রামের রৌমারী সীমান্ত এলাকায় প্রচ- বন্যার তোড়ে ব্রহ্মপূত্র নদে ভেসে এসেছে একটি বন্য হাতি। দলছুট হাতিটি রৌমারীর চরবাগুয়া নামক স্থানে আটকা পড়েছে। নদীতে প্রচ- স্রোত থাকায় হাতিটি কর্দমাক্ত বালুচর থেকে নিজেকে মুক্ত করতে পারছে না। খবর পেয়ে রৌমারী’র বন বিভাগের কর্মকর্তারা হাতিটিকে দেখতে ঘটনাস্থলে ছুটে যান। এদিকে বন্য হাতিটিকে দেখতে উৎসুক জনতার ভীড় জমে উঠেছে।
প্রত্যক্ষদর্শী চরবাগুয়া ও পার্শ্ববর্তী সাহেবের আলগা চরের আনোয়ার হোসেন, আবলু হাশেম, বিনত মোল্লা, সিরাজুল ইসলাম, সোনাউল্লাহ জানান, মঙ্গলবার সকালে চরের মধ্যে ওই চিত্র দেখে আমরা ভারত থেকে মহিষ ভেসে এসেছে ভেবে তা ধরতে যাই। গিয়ে দেখি একটা বড় আকারের হাতি। ভারতের আসাম রাজ্যের শিশুমারা এলাকা থেকে ব্রহ্মপুত্র নদে বন্যার তীব্র স্রোতে হাতিটি দলছুট হয়ে ভেসে আসতে পারে।
ঘটনার সত্যতা স্বীকার করে সাহেবের আলগা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল আজিজ জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। একই সঙ্গে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফকে অবহিত করা হয়েছে।
এ ব্যাপারে রৌমারী, চিলমারী ও রাজীবপুর বন বিভাগের দায়িত্বপ্রাপ্ত রেঞ্চ কর্মকর্তা ইকবাল হোসেন জানান, আমরা সরেজমিনে ঘুরে দেখেছি। ভারত থেকে ভেসে আসা হাতি বাংলাদেশের অভ্যন্তরের ওই চরে আটকা পড়েছে। বিষয়টি রংপুর বিভাগীয় বন কর্মকর্তাকে জানানো হয়েছে। উপরের নির্দেশ পেলে হাতিটিকে উদ্ধার করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন