শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এক বছরেই ৪৮৩৪৪ মার্কিন নাগরিকের আত্মহত্যা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০৭ পিএম

বিশ্বের অন্যতম সম্পদশালী দেশ যুক্তরাষ্ট্রে আত্মহত্যার সংখ্যা বেড়েই চলেছে। ২০১৮ সালে ৪৮ হাজার ৩৪৪ জন আত্মহত্যা করেছে। ১৯৯৯ সালের তুলনায় ২০১৮ সালে আত্মহত্যার হার বেড়েছে ৩৫%। ২০১৭ সালে আত্মহত্যার ঘটনা ছিল ৪৭ হাজার ১৭৩। ফেডারেল সরকারের ‘রোগ নিয়ন্ত্রণ এবং প্রতিরোধ কেন্দ্র’ (সিডিসি) থেকে ৩০ জানুয়ারি এ তথ্য জানানো হয়েছে।

আমেরিকায় নানা কারণে মৃত্যুর অন্যতম প্রধান যে ১০টি কারণ রয়েছে তার একটি হচ্ছে আত্মহত্যা এবং অপরটি নিউমোনিয়া/ইনফ্লুয়েঞ্জা।

‘আমেরিকান এসোসিয়েশন অব সুইসাইডোলজি’র বোর্ড মেম্বার এপ্রিল ফোরম্যান বলেছেন, এমন অবস্থা গ্রহণযোগ্য হতে পারে না। আত্মহত্যার প্রবণতাকে গুরুত্বের সাথে বিবেচনা করা উচিত এবং মানসিক স্বাস্থ্য উন্নয়নে যথাযথ পদক্ষেপ গ্রহণের বিকল্প নেই।
প্রাপ্ত তথ্য অনুযায়ী, প্রতিলাখে ১৪.২ জন আত্মহত্যা করছে। আরও জানা গেছে, আত্মহত্যার সংখ্যা অর্ধ লাখের কম হলেও প্রতি বছর আত্মহত্যার কথা ভাবে এমন আমেরিকানের সংখ্যা ৯০ লাখের মত। সিডিসির তথ্য অনুযায়ী, ২০১৭ সালে এক কোটি ৬ লাখ আমেরিকান আত্মহত্যার চেষ্টা করেছিলেন। এরমধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেন ৩২ লাখ। অবশেষে আত্মহত্যার প্রক্রিয়া অবলম্বন করেছিলেন ১৪ লাখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন