শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় বেসামাল ভারত ছাড়ার নির্দেশ মার্কিন নাগরিকদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ৬:১১ পিএম

করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ে বেসামাল ভারত। প্রতিদিনই লাগামহীনভাবে দেশটিতে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ায় মার্কিন নাগরিকদের দেশটি সফর করতে বারণ করা হয়েছিল। করোনা পরিস্থিতি আরও খারাপ হওয়ায় এবার ভারতে বসবাসকারী মার্কিন নাগরিকদেরও দেশটি দ্রুত ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে। -আনন্দবাজার

জানা যায়, দি ইউনাইটেড এয়ারলাইনস এবং এয়ার ইন্ডিয়ার বেশ কিছু বিমান এখনও সরাসরি চলাচল করছে দুই দেশের মধ্যে। প্যারিস বা দোহা হয়ে আসতে চাইলে এয়ার ফ্রান্স বা কাতার এয়ারওয়েজের মতো বিমান সংস্থাও রয়েছে। এখনও ভারতে রয়ে যাওয়া সে দেশটির নাগরিকদের কাছে আমেরিকার প্রশাসনের আর্জি-এই পরিসেবাগুলোর সাহায্যে যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরে আসুন।

তবে শর্ত হলো-ভারত থেকে ফেরার বিমানে ওঠার আগে কোভিড পরীক্ষার নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে যাত্রীদের, যা তিন দিনের বেশি পুরনো হলে চলবে না। যদি কেউ ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়ে থাকেন, তা হলে সেই সংক্রান্ত তথ্যের পাশাপাশি বর্তমানে যে তিনি সম্পূর্ণ সুস্থ তার প্রমাণ হিসেবে কোনো স্বাস্থ্য কর্মকর্তার দেওয়া অনুমতিপত্র সঙ্গে রাখতে হবে। একইসঙ্গে সব যাত্রীকেই আমেরিকায় ফিরেও পালন করতে হবে কোয়ারেন্টাইনসহ যথাযথ স্বাস্থ্যবিধি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন