শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পলিথিন-প্লাস্টিক রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করা উচিত

পটুয়াখালীতে প্রেসিডেন্ট

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম


পলিথিন ও প্লাস্টিকের বোতল রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। গতকাল বিকেলে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
প্রেসিডেন্ট বলেন, আশির দশকে আমরা বাজারে যাওয়ার সময় সাথে ঝুড়ি কিংবা চটের ব্যাগ নিয়ে যেতাম। এখন সবাই খালি হাতে বাজারে যায় এবং পলিথিনে করে বাজার নিয়ে আসে। এখন আধুনিকতার নামে পলিথিনে বাজার করে নিয়ে আসছি। এতে করে দেশটাকে ধ্বংস করা হচ্ছে। এর পরিণাম ভয়াবহ হবে।

প্রেসিডেন্ট শিক্ষার্থীদের এগুলা পরিহারের পাশাপাশি পলিথিন ও প্লাস্টিক বোতলের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। এছাড়াও তিনি ফাস্ট ফুড ও বিভিন্ন সফট ড্রিংসের ক্ষতিকর দিক তুলে ধরে এগুলো বর্জন করারও আহবান জানান।
প্রেসিডেন্ট আরো বলেন, সময়ের সাথে যুগের চাহিদাকে ধারণ করে বর্তমানে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সংখ্যা ক্রমাগত বাড়ছে। এ মুহূর্তে একটি বড় চ্যালেঞ্জ হচ্ছে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা। উচ্চশিক্ষা যাতে কোনভাবেই সার্টিফিকেট সর্বস্ব না হয় তা সম্মিলিতভাবে নিশ্চিত করতে হবে। পবিপ্রবি শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে এটি প্রশংসনীয়।

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বলেন, শিক্ষক যখন তার মহান আদর্শ থেকে দূরে সরে নানা প্রাপ্তির পেছনে ছোটেন শিক্ষার্থীরা তখন নাবিকহীন নৌকার মতো দিকহারা হয়ে যায়, পথের সঠিক দিশা পায় না। তাই আদর্শের প্রতি অবিচল থেকে আপনারা জ্ঞান অর্জন ও বিতরণে নিয়োজিত থাকবেন জাতি তা প্রত্যাশা করে।

পবিপ্রবির দ্বিতীয় সমাবর্তনে বিশেষ অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং এমিরেটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ, প্রোভিসি অধ্যাপক মোহাম্মদ আলী। সমাবর্তনে ৬৩ জনকে স্বর্ণপদকসহ প্রায় ৩ হাজার গ্রাজুয়েটকে সনদ প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন