শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বেইজিংয়ে সকল ধরনের অনুষ্ঠান বাতিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১১ পিএম

করোনাভাইরাস আতঙ্কে এবার চীনের বেইজিংয়ে একসঙ্গে খাবার খাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। এর ফলে শহরটিতে ইতোমধ্যে বিভিন্ন অনুষ্ঠান বাতিল করা হয়েছে। গণমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়, একসঙ্গে খাবার খেলে দ্রæত ভাইরাসটি ছড়িয়ে পড়তে পারে এমন আশঙ্কা থেকেই প্রশাসনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
এই নতুন নিয়ম চালু করা হয়েছে সমগ্র বেইজিংয়ে। ফলে বিশেষ অনুষ্ঠান বা ইভেন্টগুলো যে যে রেস্তোরাঁ বা ক্যাটারারদের বলা হয়েছিল, সেখানে সেইসব বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবারই নতুন নিয়ম মেনে স্থানীয় সব অনুষ্ঠানই বাতিল করা হয়েছে। শুধু অনুষ্ঠানের উপরই নয়, হলিডে সেলিব্রেশন বা গ্র্যাডুয়েশন পার্টিও বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খাবার আদান-প্রদানেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই খাবার দেওয়া-নেওয়ার মধ্যে দিয়েও মারণ ভাইরাস ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গত বুধবার নতুন নিয়ম মেনে স্থানীয় সব অনুষ্ঠানই বাতিল করা হয়। শুধু অনুষ্ঠানের ওপরই নয়, সব ধরনের পার্টিও বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
নিষেধাজ্ঞা জারি করা হয়েছে খাবার আদান-প্রদানেও। এই খাবার দেয়া-নেয়ার মধ্যে দিয়েও প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন