ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আহমেদাবাদে ট্রাম্প দম্পতিকে বরণ করতে ৪ কোটি টাকার ফুলের রাস্তা তৈরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৯ পিএম

ভারত সফরে আসছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। তাদেরকে স্বাগত জানাতে চলছে নানা আয়োজন। তার মধ্যে আহমেদাবাদ অনেকের নজর কেড়েছে। ট্রাম্প যে পথে চলাচল করবেন সেই পথকে সাজাতে প্রায় ৪ কোটি রুপির ফুল ব্যবহার করা হবে। আহমেদাবাদ মিউনিসিপ্যাল করপোরেশন ৩ কোটি ৭০ লাখ রুপির ফুল দিয়ে ওই পথ সাজানোর সিদ্ধান্ত নিয়েছে। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ২৪ ফেব্রæয়ারি ভারত আসছেন ট্রাম্প ও মেলানিয়া। তারা থাকবেন ২৬ ফেব্রæয়ারি পর্যন্ত।
এ সময়ে আহমেদাবাদের চিম্মানভাই প্যাটেল ব্রিজ থেকে জুন্দাল সার্কেল এবং মোটেরা পর্যন্ত সড়কে তারা চলাচল করবেন। তাই ওই পথকে ফুল দিয়ে সাজানো হবে। মিউনিসিপ্যাল করপোরেশনের স্ট্যান্ডিং কমিটি বৃহস্পতিবার সড়ক সজ্জিতকরণের দুটি প্রস্তাব অনুমোদন করেছে। এর মধ্যে একটি প্রস্তাবে চিম্মানভাই প্যাটেল ব্রিজ থেকে মোটেরা স্টেডিয়াম পর্যন্ত সজ্জিতকরণে প্রস্তাব করা হয়েছে এক কোটি ৭৩ লাখ রুপি। অন্য প্রস্তাবে চিম্মানভাই প্যাটেল ব্রিজ থেকে জুন্দাল সার্কেল প্রস্তুত সজ্জিতকরণে এক কোটি ৯৭ লাখ রুপি ধরা হয়েছে। এ ছাড়া তৃতীয় একটি প্রস্তাব অনুমোদন করা হয়েছে। তাতে পানির সঙ্গে পর্যাপ্ত লাইটিং এবং ভেনুগুলোতে পয়ঃনিষ্কাশনের জন্য অনুমোদন চাওয়া হয়েছে। সিদ্ধান্ত হয়েছে, লাইটিং হতে হবে থিমভিত্তিক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন