বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে অপারেশন চালাতে দেরি হয় -ডিএমপি কমিশনার

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, গুলশানে সন্ত্রাসীদের হামলা মোকাবিলা ও জিম্মিদের উদ্ধারে পুলিশ ও র‌্যাব অপারেশন চালানোর জন্য প্রস্তুত ছিল। কিন্তু রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে অপারেশন চালাতে দেরি হয়। গতকাল সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে শোকসভায় এ কথা বলেন তিনি।
আছাদুজ্জামান বলেন, ওই রাতে গুলশানের সার্বিক অবস্থা দেখে মনে হয়েছিল, নিজেদের জীবনের জন্য কোনো ব্যাপার নয়। এখন মানুষের জন্য চিন্তা করতে হবে। এতগুলো মানুষকে যদি সন্ত্রাসীরা জিম্মি করার পর হত্যা করে পালিয়ে যায় তাহলে জাতির কাছে লজ্জার কিছু থাকবে না।
হ্যান্ডমাইক দিয়ে বলা হয়, পুলিশ তোমাদের চারদিক থেকে ঘিরে ফেলেছে। তোমরা আত্মসমর্পণ করো। নইলে তোমাদের গ্রেপ্তারের ব্যবস্থা করতে হবে। এ ধরনের হামলা মোকাবিলায় পূর্ব-অভিজ্ঞতা না থাকার বিষয়টিও উঠে আসে ডিএমপি কমিশনারের কথায়। তিনি বলেন, জিম্মিদের উদ্ধারের মতো ঘটনার পূর্ব-অভিজ্ঞতা আমাদের নেই। পূর্ব-অভিজ্ঞতা আমাদের থাকলে সেখানে আরো ভালো ব্যবস্থা গ্রহণ হয়তো সম্ভব ছিল।
আছাদুজ্জামান মিয়া বলেছেন, আমাদের পুরো বাহিনীর আগামীতে কী ধরনের প্রস্তুতি থাকতে হবে, কী কী করতে হবে, তা আজই ঠিক করতে হবে। দেরি করা যাবে না। এভাবে আমরা আর সহকর্মী হারাতে চাই না। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইজিপি এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহম্মেদ, সব অতিরিক্ত কমিশনার, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা ও ডিএমপির বিভিন্ন বিভাগ, জোন ও থানার অফিসারবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন