শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আসতে শুরু করেছে ভক্ত-আশেকানরা : বার্ষিক মাহফিল শুরু কাল

ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফ

মু. আব্দুর রশীদ, ঝালকাঠি থেকে : | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৩৯ এএম

আগামীকাল থেকে শুরু হচ্ছে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ সাহেব হুজুর প্রতিষ্ঠিত ঝালকাঠির নেছারাবাদ দরবার শরীফে দুই দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ও ওয়াজ মাহফিল।

এনএস কামিল মাদরাসা ময়দানে আগামীকাল বিকেল ৩টায় মাহফিল শুরু হয়ে শেষ হবে রোববার বাদ ফজর। প্রথম দিনে বাদ মাগরিব উদ্বোধনী বয়ান করবেন মাহফিলের সভাপতি কায়েদ সাহেব হুজুরের একমাত্র সাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী। দুই দিনব্যাপী মাহফিলে তিনি ৫ পর্বে বয়ান করবেন। এছাড়াও রোববার ফজর বাদ সমাপনী বয়ান শেষে আখেরি মোনাজাত পরিচালনা করবেন তিনি।
মাহফিলে দেশ-বিদেশ থেকে কায়েদ ভক্ত আশেকানসহ লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমান অংশ নিবেন। মাহফিলকে কেন্দ্র করে ইতোমধ্যে ৬৪ জেলার ভক্ত-আশেকান, মেহমানদের থাকা ও খাওয়ার ব্যবস্থা নিশ্চিত করেছে মাহফিল পরিচালনা কমিটি। ইতোমধ্যেই মাহফিলে ভক্ত আশেকান ও মেহমানদের আগমন শুরু হয়েছে।

মাহফিল বাস্তবায়ন কমিটির আহŸায়ক ও এনএস কামিল মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা গাজী শহিদুল ইসলাম জানান, ইতোমধ্যে মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্মাণ করা হয়েছে ৫টি প্যান্ডেল। আগত মেহমানদের সেবায় ১০ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে। নেছারাবাদে প্রবেশের সড়কটি মাহফিল চলাকালে যানবাহনমুক্ত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দূর-দূরান্ত থেকে আগত মেহমানদের গাড়ি পার্কিংয়ের জন্য বিশাল এলাকার ব্যবস্থা করেছেন কর্তৃপক্ষ। মাহফিলকে ঘিরে জেলাজুড়ে সাজসাজ রব বিরাজ করছে। মাহফিলে উপমহাদেশের বুযুর্গ-ওলী, দার্শনিক ও মুজাদ্দেদ হযরত কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত দরবার শরীফে দেশবরেণ্য শিক্ষাবিদ-মুহাক্কেক ওলামায়ে কেরামগণ বয়ান করবেন।

মাহফিল সফল করতে গতকাল এনএস কামিল মাদরাসা সভাকক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করে মাহফিল পরিচালনা কমিটি। এতে বক্তব্য রাখেন মাহফিল বাস্তবায়ন কমিটির আহŸায়ক ও এনএস কামিল মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা গাজী শহিদুল ইসলাম, সদস্য সচিব মো. আবু তাহের খান, এনএস কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মুফতি আবু জাফর ও সাবেক প্রিন্সিপাল মাওলানা খলিলুর রহমান। মাহফিলের সকল প্রস্তুতি সম্পর্কে সংবাদ সম্মেলনে জানানো হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন