বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাতক্ষীরায় কথিত বন্দুকযুদ্ধে বিএনপি নেতা অলিউল্লাহ নিহত

প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমারি ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক অলিউল্লাহ মোল্লা পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। নিহত অলিউল্লাহ মোল্লা কাশিমারি গ্রামের একরামুল হক মোল্লার ছেলে। শনিবার দিবাগত রাতে ঢাকায় যাবার পথে দেবহাটা উপজেলার পারুলিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি খুলনার দৈনিক অণির্বানের শ্যামনগর উপজেলার সাবেক  প্রতিনিধি ছিলেন।  তবে পুলিশ জানিয়েছে, বহু মামলার পলাতক আসামি অলিউল্লাহ পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।  রোববার ভোর রাতে একদল দুর্বৃত্তের সাথে বন্দুকযুদ্ধে এ ঘটনা ঘটে।
জেলা পুলিশের তথ্যকর্মকর্তা কামাল হোসেন সাংবাদিকদের জানান, শ্যামনগর থানার উপপরিদর্শক সুধাংশু শেখরের নেতৃত্বে পুলিশের একটি দল  রাত সাড়ে তিনটার দিকে উপজেলার কাশিমারি ইউনিয়নের গাংহাটি চোরাখাল কালভার্টের ওপর টহল দিচ্ছিলো। এ সময় একদল লোক মোটরসাইকেলে দ্রুতবেগে যেতে থাকলে পুলিশ তাদের থামতে সংকেত দিলেও তারা তা মানেনি। উল্টো তারা পুলিশের ওপর বোমা নিক্ষেপ করে ও  গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মোটরসাইকেলসহ পড়ে যায়। অন্যরা মোটরসাইকেল ঘুরিয়ে দ্রুত পালিয়ে যায়।
তিনি জানান, গুলিবিদ্ধ ব্যক্তিকে শ্যামনগর হাসপাতালে নিয়ে আসা হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পরে তাকে শ্যামনগর উপজেলার কাশিমারি গ্রামের নাশকতার বহু মামলার পলাতক আসামি অলিউল্লাহ মোল্লা হিসাবে শনাক্ত করা হয়। তার বিরুদ্ধে সাতক্ষীরা, বাগেরহাট, মাদারিপুর ও গোপালগঞ্জ জেলার বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে বলে জানান তিনি। তিনি একটি সন্ত্রাসীবাহিনীর নেতা ছিলেন বলেও জানান পুলিশ।
কামাল হোসেন আরও জানান বন্দুকযুদ্ধের সময় দুই পুলিশ সদস্য আহত হন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেল, একটি সার্টার গান ও বিস্ফোরিত বোমার কিছু অংশ উদ্ধার করা হয়েছে।
এদিকে, নিহত বিএনপি নেতা অলিউল্লাহ মোল্লার চাচা শাহজাহান আলি সাংবাদিকদের জানান, অলিউল্লাহ মোল্লা দীর্ঘদিন যাবত ঢাকায় শ্রমিক সরদারের কাজ করেন। তিনি কাশিমাড়ি ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন এবং সাংবাদিকতাও করেছেন। শনিবার রাতে একটি পরিবহনে বাড়ি থেকে ঢাকায় যাচ্ছিলেন। এসময় পুলিশ তাকে দেবহাটার পারুলিয়া এলাকা থেকে  গ্রেফতার করে। রাতে শ্যামনগর থানার সেকেন্ড অফিসার নিখিল চন্দ্র তাকে গ্রেফতারের কথা স্বীকার করেন। তবে কালিগঞ্জ সার্কেলের এএসপি মির্জা সালাহউদ্দির আহমেদ তাকে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করেন।
শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, নিহত অলিউল্লাহ মোল্লার লাশ উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। তিনি আরো জানান, এ ঘটনায় পুলিশ বাদী অস্ত্র আইনে ও সরকারি কাজে বাধা দানের অভিযোগে দুটি মামলার দায়ের হয়েছে। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন