শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিএনএনসহ শীর্ষস্থানীয় গণমাধ্যমের বিরুদ্ধে ট্রাম্প শিবিরের মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১:১৯ পিএম

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম- সিএনএন’র বিরুদ্ধে মামলা করল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা শিবির। প্রচারণার ধরনে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের পথ খুলে গেছে বলে মতপ্রকাশ করায় নেওয়া হয় এ আইনি ব্যবস্থা। শুক্রবার আটলান্টার একটি আদালতে দায়ের করা হয় মামলাটি। এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া জানায়নি সিএনএন।
১০ দিনের মধ্যে শীর্ষস্থানীয় গণমাধ্যমের বিরুদ্ধে ট্রাম্প শিবিরের এটি তৃতীয় মামলা। এর আগে নিউইয়র্ক টাইমস আর ওয়াশিংটন পোস্টের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয় ট্রাম্প শিবির। তিনটি মামলাই করা হয়েছে, ২০১৯ সালে প্রকাশিত বিভিন্ন সম্পাদকীয় ইস্যুতে। সবগুলো লেখাতেই উঠে এসেছিল রাশিয়ার সাথে ট্রাম্প প্রশাসনের নীতিবহির্ভূত সম্পৃক্ততার বিষয়টি।
অবশ্য যুক্তরাষ্ট্রের আইনে কলাম লেখকদের সুরক্ষা নিশ্চিত থাকায় মামলাগুলোতে জেতা সহজ হবে না বলে মত বিশ্লেষকদের।
২০১৬-এর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় থেকেই ধনকুবের ডোনাল্ড ট্রাম্প মার্কিন গণমাধ্যমের বিরুদ্ধে তীব্রভাবে সোচ্চার। তাঁর মতে, বর্তমান বিশ্বের বহুবিধ আশ্চর্য বিষয়ের মধ্যে মূলধারার মার্কিন গণমাধ্যমের কার্যকলাপই নাকি সবচেয়ে বেশি অবাক বিস্ময়ের।
অবশ্য মার্কিন জনগণেরও তাঁর বিরুদ্ধে অভিযোগ আছে। তারা বলেছে, প্রেসিডেন্ট ট্রাম্পের প্রধান চারিত্রিক বৈশিষ্ট্য, বাক্যালাপে তিনি মোটেই সংযত হতে জানেন না। কারণে-অকারণে টুইট করার অভ্যাসও তাঁর নিজের বিরুদ্ধেই বুমেরাং হয়ে কাজ করে। তারপরেও আপন সহজাত প্রকৃতির বিরুদ্ধে দাঁড়িয়ে সরাসরি স্পষ্ট কথা বলার অভ্যাস ছাড়তে পারেন না ট্রাম্প। এমনকি রাজনৈতিক জগতের কূটনৈতিক নিয়মকানুনও তিনি বহু সময়েই ডিঙিয়ে যান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন