শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৬৫ দেশ থেকে আগতদের কোয়ারেন্টাইনে থাকতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সারা বিশ্বে এখন পর্যন্ত ১০৮টি দেশ করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৬৫ দেশে আক্রান্ত হয়েছে স্থানীয় সংক্রমণের মাধ্যমে। তাই এসব দেশ থেকে যারা বাংলাদেশে আসবেন, তাদের অবশ্যই স্বেচ্ছা কিংবা গৃহ কোয়ারেন্টাইনে থাকতে হবে। তাদের কারো যদি কোভিড-১৯-এর লক্ষণ দেখা যায় তবে অন্য কোথাও না যেয়ে প্রথমেই আইইডিসিআর’র হটলাইনে যোগাযোগ করতে হবে।
গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সংক্রমণের মাধ্যমে আক্রান্ত ৬৫ দেশের মধ্যে- চীন, দক্ষিণ কোরিয়া, জাপান, সিঙ্গাপুর, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, ভিয়েতনাম, ফিলিপিনস, নিউ জিল্যান্ড, কম্বোডিয়া, ইতালি, জার্মানি, ফ্রান্স, স্পেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, নেদারল্যান্ডস, বেলজিয়াম, সুইডেন, নরওয়ে, অস্ট্রিয়া, গ্রিস, আইসল্যান্ড, ডেনমার্ক, স্যান মেরিনো, চেকিয়া, ইজরায়েল, পর্তুগাল, ফিনল্যান্ড, আয়ারল্যান্ড, রোমানিয়া, ¯েøাভেনিয়া, ক্রোয়েশিয়া, হাঙ্গেরি, বেলারুশ, ¯েøাভাকিয়া, বসনিয়া ও হার্জেগোভিনা, বুলগেরিয়া, থাইল্যান্ড, ভারত, ইন্দোনেশিয়া, মালদ্বীপ, ইরান, সংযুক্ত আরব আমিরাত, লেবানন, প্যালেস্টাইন, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ব্রাজিল, ইকুয়েডর, পেরু, আলজেরিয়া, ক্যামেরুন ও ডায়মন্ড প্রিন্সেস জাহাজ থেকে আসাদের স্বেচ্ছা কিংবা গৃহ কোয়ারেন্টাইনে থাকতে হবে।
এতে বলা হয়, হাসপাতালে চিকিৎসাধীন ৩ জন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির অবস্থা স্থিতিশীল আছে। এদের সংস্পর্শে আশা ব্যক্তিরা কোয়ারেন্টিনে ভাল আছেন। স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালনায় আন্তর্জাতিক বিমান, সমুদ্র ও স্থল বন্দরসমূহে বিদেশ থেকে আগত সকল যাত্রীর তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন