ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পোল্যান্ডে বন্ধ ঘোষিত হলো স্কুল-জাদুঘর-সিনেমা হল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৬:৪০ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তারের আতঙ্কে স্কুল, জাদুঘর এবং সিনেমা হল বন্ধ করে দিয়েছে ইউরোপের দেশ পোল্যান্ড। এদিকে ইউরোপের আরেক দেশ ইউক্রেনের রাজধানী কিয়েভের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। পোল্যান্ডে এ পর্যন্ত ২৬ জন করোনায় আক্রান্ত হলেও কারও মৃত্যু হয়নি।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কিয়েভ কর্তৃপক্ষ চলতি মার্চের শেষ পর্যন্ত রাজধানীর সকল স্কুল ও বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়েছে। কিয়েভের মেয়র ভিটালি ক্লিৎসকো বলেছেন, ‘আগামীকাল (১২ মার্চ থেকে) আমরা প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া শুরু করবো।

পোল্যান্ডের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল জরোসল মিকা জার্মানিতে এক মিশনে থাকাকালীন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার এক টুইট বার্তায় জানিয়েছেন। তাতে আরও বলা হয়, তার অবস্থা এখন স্থিতিশীল এবং তার সফরসঙ্গীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

পোল্যান্ড ইতোমধ্যে জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। এছাড়া প্রতিবেশী জার্মানি এবং চেক প্রজাতন্তের সীমান্তে স্বাস্থ্য পরীক্ষা আরও জোরদার করেছে। ইউক্রেন, বেলারুল এবং লিথুনিয়ার মতো প্রতিবেশী দেশগুলোর ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা কার্যকর করা হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন