শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী করোনা আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১০:৫৭ এএম

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রীর পর এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজ। গতকাল শনিবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে স্পেনের প্রধানমন্ত্রীর কার্যালয়। খবর রয়টার্সের।
বিবৃতির বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, স্পেনের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন মনক্লোয়ায় পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজের স্বাস্থ্য পরীক্ষা করা হলে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।
এদিকে, মরণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধ করতে জরুরি অবস্থা ঘোষণা করেছে স্পেন সরকার। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর স্পেনে এ ভাইরাসের প্রাদুর্ভাব মারাত্মক আকার ধারণ করছে। এখন পর্যন্ত স্পেনে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৭৪ জন, মারা গেছেন ১৩০ জন ও সুস্থ হয়েছেন ১৮৯ জন। এই রকম ভয়াবহ অবস্থায় দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানজেস শুক্রবার তার দেশে জরুরি অবস্থার ঘোষণা দেন।
করোনাভাইরাসের মহামারি ঠেকাতে স্পেনের প্রদেশগুলোর স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এরইমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী পেদ্রো ভাইরাসের সংক্রমণ কঠোরভাবে নিয়ন্ত্রণ করার লক্ষ্যে ১৫ দিনের বিশেষ সতর্কবস্থার ঘোষণা দেন। এই সময়ের মধ্যে দেশের বড় বড় শহরগুলোর সব দোকান, বার এবং রেস্টুরেন্ট বন্ধ থাকার নির্দেশ দেন। এছাড়া এই সময়ের মধ্যে সব ধরনের লোক সমাগম, জনসভা এবং প্যারেড বন্ধ থাকবে বলেও উল্লেখ করেন তিনি।
স্পেনে এখন পর্যন্ত ৬ হাজার ৩৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ভাইরাসে দেশটিতে মৃত্যু হয়েছে ১৯৬ জনের। করোনাভাইরাস মোকাবেলায় জরুরি অবস্থা জারি করেছেন প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। দেশটির প্রায় সাত কোটি মানুষকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলে ৫০ হাজার থেকে দুই লাখ টাকা পর্যন্ত জরিমানার সিদ্ধান্ত নিয়েছে স্পেন সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন