শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা নিয়ন্ত্রণে সবচেয়ে বেশি তৎপর পাকিস্তান : হু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

নভেল করোনাভাইরাস মোকাবিলায় জাতীয়ভাবে সবচেয়ে বেশি তৎপরতা দেখাচ্ছে পাকিস্তান। শনিবার এই ঘোষণা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্রিওএইচও বা হু)।
হু জানিয়েছে, কোভিড-১৯ নিয়ন্ত্রণে পাকিস্তান দ্রুত পদক্ষেপ নিয়েছে। ইমরান খানের সরকার নতুন আক্রান্তদেরকে গভীর পর্যবেক্ষণে রেখেছে এবং এবং হাসপাতালে সুযোগ সুবিধা অনেক বাড়িয়ে দিয়েছে। হু এর পাকিস্তান শাখার প্রধান ডাক্তার পালিথা গুণরত্ম মহিপালা স্থানীয় অনেকগুলো হাসপাতাল ও ল্যাব ঘুরে দেখেন। তিনি বলেন, ‘একই সময় অন্য দেশগুলো যখন আক্রান্তের খবর দিচ্ছে সেখানে পাকিস্তান ভাইরাসটিকে নিয়ন্ত্রণে রেখেছে। এটি প্রশংসনীয়।’ এরপর ইসলামাবাদে জিন্নাহ পোস্টগ্র্যাজুয়েট মেডিকেল সেন্টারের (জেপিএমসি) নির্বাহী পরিচালক ডাক্তার সিমিন জামালির সঙ্গে দেখা করেন তিনি। প্রতিষ্ঠানটি ঘুরে দেখে মহিপালা জানান, ভাইরাসের উপসর্গ দেখা যাওয়া রোগীদের স্বাস্থ্যসেবা দেয়ার জন্য প্রতিষ্ঠানটির গৃহীত পদক্ষেপ সন্তোষজনক।

এদিকে পাকিস্তানে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৩১ জন। ভাইরাস সংক্রমণ রোধে ইতিমধ্যে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে রয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, সরকারি ও বেসরকারি, ভকেশনাল ইনস্টিটিউট এবং মাদ্রাসা। সূত্র : গালফ নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন