সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কোয়ারেন্টাইন ভাঙায় মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে বিদেশফেরতদের নির্দিষ্ট সময় কোয়ারেন্টিনে থাকার যে নির্দেশনা দেয়া ছিল তা অবজ্ঞা করায় বলিউডের জনপ্রিয় কণ্ঠশিল্পী কনিকা কাপুরের বিরুদ্ধে মামলা করেছে লখনৌ পুলিশ। সম্প্রতি লন্ডন থেকে ফেরা কনিকার দেহে শুক্রবার কোভিড-১৯ ধরা পড়ে।
যুক্তরাজ্য থেকে ফেরার পর কোয়ারেন্টিনে থাকার যে নির্দেশনা দেয়া হয়েছিল, কনিকা তা না মেনে উল্টো বেশ কয়েকটি পার্টি ও অনুষ্ঠানে যান বলে অভিযোগ লখনৌ পুলিশের। সেসব পার্টি ও অনুষ্ঠানে গুরুত্বপ‚র্ণ রাজনৈতিক, আমলা ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ প্রায় সাড়ে ৩০০ থেকে ৪০০-র মতো মানুষ ছিল। ‘বেবি ডল’ গানে কণ্ঠ দেয়ায় সুপরিচিত কনিকা বলছেন, যুক্তরাজ্য থেকে ফেরার পর লখনৌ বিমানবন্দরে করোনাভাইরাসজনিত স্বাস্থ্য পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি। সেসময় সব স্বাভাবিকই ছিল; দেহে ভাইরাসের উপসর্গগুলো মাত্র চারদিন আগে ধরা পড়ে বলেও দাবি তার।

কনিকার বিরুদ্ধে কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য এবং সংক্রমণ বা রোগ ছড়িয়ে মানুষের জীবন বিপদাপন্ন করার অভিযোগ আনা হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। এসব অভিযোগে বলিউডের এ শিল্পীর জরিমানা বা কারাদন্ড কিংবা উভয় দন্ডই হতে পারে। কনিকা এখন লখনৌর কিং জর্জ মেডিকেল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। লন্ডন থেকে ফেরার পর তার সঙ্গে রাজস্থানের সাবেক মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে, তার ছেলে দুশইয়ান্ত সিং এবং উত্তর প্রদেশ সরকারের কয়েকজন শীর্ষ কর্মকর্তার সাক্ষাৎ হয়েছিল।
শুক্রবার সন্ধ্যায় বসুন্ধরা রাজে জানান, কনিকার করোনাভাইরাস শনাক্তের খবর পাওয়ার পরপরই তিনি এবং তার ছেলে স্বেচ্ছায় নিজেদের কোয়ারেন্টাইন করেছেন, সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থাও মেনে চলছেন। কনিকার সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে থাকা কংগ্রেস নেতা জিতিন প্রসাদ এবং উত্তর প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী জয় প্রতাপ সিংও স্বেচ্ছা কোয়ারেন্টাইনে আছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। সূত্র : হিন্দুস্তান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন