রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোয়ারেন্টাইন সেন্টার স্থাপনের সিদ্ধান্ত স্থগিত

রাজধানীর দিয়াবাড়ী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে আসা প্রবাসীদের কোয়ারেন্টাইনে রাখার জন্য রাজধানীর হাজীক্যাম্প এবং দিয়াবাড়িতে দুটি সেন্টার স্থাপন করার কথা ছিল। এরমধ্যে উত্তরার দিয়াবাড়ির কোয়ারেন্টাইন সেন্টার স্থাপনের সিদ্ধান্ত আপাতত স্থগিত করা হয়েছে। অন্যদিকে আশকোনা হজ্ব ক্যাম্প কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত করা হয়েছে। আইএসপিআর সূত্রে এসব তথ্য জানা গেছে।
সূত্র জানায়, দিয়াবাড়ি কোয়ারেন্টাইন সেন্টারটি আপাতত স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে সরকারের সংশ্লিষ্ট পক্ষের সঙ্গে আলাপ করে স্থান নির্ধারণ করা হবে। আজ রোববার আনুষ্ঠানিকভাবে আইএসপিআরের পক্ষ থেকে একটি সংবাদ সম্মেলন এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে ওই সূত্র জানিয়েছে।
সূত্র জানায়, দেশের করোনাভাইরাস সংক্রমণ রোধে বিদেশ থেকে আসা সব যাত্রীকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন রাখার সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে বিমানবন্দরে আসার পরেই প্রাথমিক পরীক্ষা শেষে তাদের সেন্টারগুলোতে পাঠানোর সিদ্ধান্ত হয়। দিয়াবাড়িতে রাজউকের উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের (আবাসিক) একটি ভবনে করোনাভাইরাসের কোয়ারেন্টাইন সেন্টার খোলার সিদ্ধান্ত নেয় সরকার।
সরকার রাজউকের ওই প্রকল্পের ভবনে সেন্টার স্থাপনে উদ্যোগ নিলেও এর বিরুদ্ধে অবস্থান নেয় এলাকাবাসী। গত শুক্রবার এলাকার শতাধিক লোক রাস্তায় অবস্থান নিয়ে প্রতিবাদ জানাতে থাকেন। আতঙ্কিত এলাকাবাসী অভিযোগ করেন, আবাসিক এলাকায় কোয়ারেন্টাইন সেন্টার স্থাপিত হলে স্থানীয়রা ঝুঁকিতে পড়বেন। শুক্রবার রাতেই কোয়ারেন্টাইন সেন্টার স্থাপনের মালামাল সরিয়ে নেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন