শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অষ্ট্রেলিয়ায় বার, ক্যাসিনো ও ধর্মীয় স্থাপনা বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৬:৩৪ পিএম

অস্ট্রেলিয়া করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সব ধরনের মদের বার, সিনেমা হল, ক্যাসিনো, নাইটক্লাব এবং ধর্মীয় সব উপাসনালয় বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। সোমবার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে দেশটির প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন। -দ্য ডেইলি টেলিগ্রাফ
দেশটির মন্ত্রিসভার বৈঠকের পর এসব ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী স্কট মরিসন। তবে দেশটির রেস্টুরেন্ট এবং সুপার মার্কেটগুলো চালু থাকবে। রেস্টুরেন্টগুলো থেকে খাবার প্যাকেট করে বাসায় নিতে হবে।
এছাড়া হোম ডেলিভারি সার্ভিস এবং সুপার মাকের্ট আগের মতো খোলা থাকবে বলে জানিয়েছেন মরিসন। করোনাভাইরাস মোকাবিলায় এসব সিদ্ধান্ত নেয়া হলেও এখনই দেশজুড়ে শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না। তবে দেশটির কিছু রাজ্যে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার পরামর্শ দেয়া হয়েছে।
অস্ট্রেলিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে। দেশটিতে বর্তমানে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১৫ জনে এবং মারা গেছেন সাতজন।
গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ধরা পরার পর বিশ্বের ১৮৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৭২০ জন এবং মারা গেছেন ১৩ হাজার ৭১ জন। তবে সুস্থ হয়ে উঠেছেন অন্তত ৯৫ হাজার ৮৩৪ জন।
বৈশ্বিক এই মহামারির ছোবল পৌঁছেছে বাংলাদেশেও। গত ৮ মার্চ বাংলাদেশে এই ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হওয়ার পর রোববার পর্যন্ত ২৭ জন সংক্রমিত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন এবং মারা গেছেন ২ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন