ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

৪ টাকার হ্যান্ডগ্লাভস ২০ টাকা

লাজ ফার্মাকে লাখ টাকা জারিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

নামিদামি ব্র্যান্ড ফার্মেসি লাজ ফার্মা। ওষুধ বিক্রির প্রতিষ্ঠান হিসেবে মানুষের কাছে আস্থা অর্জন করেছে। তবে এবার দেশের এ ক্রান্তিকালে প্রতিষ্ঠানটি মানুষকে জিম্মি করে বেশি দামে জিনিস পত্র বিক্রি করছে। করোনা প্রতিরোধে ব্যবহৃত প্রতি পিস হ্যান্ডগ্লাভস ৪ টাকায় কিনে বিক্রি করছে ২০ টাকা। গতকাল রাজধানীর ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে এসব প্রমাণ পায় বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম। এ অপরাধে লাজ ফার্মাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে এ ধরনের অনৈতিক আইনবিরোধী কার্যক্রম না করতে সতর্ক করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।
তিনি জানান, আমরা প্রতিষ্ঠানটিতে গিয়ে হেক্সিসল আছে কি না জানতে চাইলে তারা বলেন নেই। অথচ ভেতরে অভিযান চালিয়ে দেখি পর্যাপ্ত হেক্সিসল মজুদ রয়েছে। তারা হ্যান্ডগ্লাভস বিক্রি করছে প্রতি পিস ২০ টাকা। অথচ তাদের ক্রয় রশিদে প্রতিটির ক্রয়মূল্য ৪ টাকা। অর্থাৎ সংকটকে পুঁজি করে ভোক্তার কাছ থেকে পাঁচ গুণ বেশি দাম আদায় করছে, যা অনৈতিক ও আইন পরিপন্থী। এ প্রতারণার অপরাধে লার্জ ফার্মা ফকিরাপুল শাখাকে এক লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অভিযানকালে উপস্থিত ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে হেক্সিসল ও হ্যান্ডগ্লাভস বিক্রি করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আমি নির্বাক ২৬ মার্চ, ২০২০, ২:৫৫ পিএম says : 0
প্রতিটি লাজ ফার্মার ওষুধের দোকানে শুদ্ধি অভিযান চালানোর দরকার। যারা জাতির এ দুর্দিনে জাতিকে জিম্মি করে চড়া মূল্য আদায় করে তাদেরকে ধিক্কার, শত ধিক্কার। সাংবাদিক ভাইদের দৃষ্টি আকর্ষণ করছি, আপনারা এসব ধান্ধাবাজদের মুখোশ জাতির সামনে খুলে দিন।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন